Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরত ৫০ পরিবারকে উচ্ছেদ

চট্টগ্রামে পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরত ৫০ পরিবারকে উচ্ছেদ

ফাইল ছবি

ফাইল ছবি

নিউজ ডেক্স : চট্টগ্রাম নগরে পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরত অন্তত ৫০ পরিবারকে উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার নগরীর বায়োজিদ বোস্তামী থানার মিয়ার পাহাড়ে সদর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মনসুর এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

তিনি বলেন, আসন্ন বর্ষা মৌসুমকে সামনে রেখে বায়েজিদের মিয়ার পাহাড়ে অভিযান পরিচালনা করা হয়েছে। সরে যাওয়ার নির্দেশনার পরেও পাহাড়ের ঝুঁকিপূর্ণ স্থানে তারা বসবাস করছিলেন।

উচ্ছেদ অভিযানে ৫০টি মতো পরিবারের বসতঘর ও স্থাপনা ভেঙে দেয়া হয়েছে। দেড় শতাধিক বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নসহ একটি পানির পাম্প নষ্ট করে দেয়া হয়েছে। পাহাড়ে এ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানের সময় নগরীর কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) শেখ জোবায়ের আহম্মেদ, পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. জিয়াউল হক মীর, বাকলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) সাবরিনা মুস্তাফা, চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. সাব্বির রহমান সানি এবং চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ও কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*