Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে পরিবহন নেতা আটকের প্রতিবাদে সড়ক অবরোধ

চট্টগ্রামে পরিবহন নেতা আটকের প্রতিবাদে সড়ক অবরোধ

image_printপ্রিন্ট করুন

cu-20171022125641

নিউজ ডেক্স : চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য ও পরিবহন নেতা মঞ্জুরুল আলম মঞ্জুকে আটকের প্রতিবাদে চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কের হাটহাজারীতে রোববার সকাল থেকে সড়ক অবরোধ করেছে পরিবহন শ্রমিকরা।

এর আগে শনিবার রাত ১২টার দিকে নগরীর আউটার স্টেডিয়াম সংলগ্ন অফিসার্স ক্লাবের সামনে থেকে মঞ্জুরুল আলমকে আটক করা হয়। জয়নাল নামের এক যুবলীগ নেতাকে গুলি করার অপরাধে তাকে আটক করে কোতোয়ালি থানা পুলিশ।

ব্যারিকেড দিয়ে সড়ক অবরোধের ফলে দু’পাশের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। আটকা পড়েছেন এ রুটের যাত্রীরা। বিশেষ করে এতে চরম দুর্ভোগ ও ভোগান্তি পোহাতে হচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের। পূর্ব নির্ধারিত পরীক্ষা থাকায় যানবাহনের অভাবে অনেক শিক্ষার্থীকে অর্ধেক পথ হেঁটেই ক্যাম্পাসে পৌঁছাতে দেখা যায়। কয়েকটি বিভাগে ক্লাস টিউটোরিয়াল পরীক্ষা থাকলেও অধিকাংশ শিক্ষার্থী অবরোধে আটকা পড়ায় তা স্থগিত করা হয়েছে বলেও জানা যায়।

এ বিষয়ে ক্ষোভ জানিয়ে মেহেদী সুজন নামে মার্কেটিং বিভাগের এক শিক্ষার্থী জাগো নিউজকে বলেন, একে তো পরীক্ষা, তার ওপর অবরোধ। এ যেন মরার ওপর খাড়ার ঘা। অর্ধেক পথ হেঁটে ক্যাম্পাসে এসেছি। নেতা আটক হয়, আর দুর্ভোগ পোহাতে হয় সাধারণ জনগণকে।

যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী এনামুল হক জানান, আজ আমাদের দুটি ক্লাস টিউটোরিয়াল পরীক্ষা ছিল। কিন্তু সড়ক অবরোধের কারণে অনেক শিক্ষার্থী মাঝ পথেই আটকা পড়েছেন। এতে টিউটোরিয়াল পরীক্ষা স্থগিত করা হয়েছে।

এদিকে অবরোধের বিষয়ে হাটহাজারী থানার পুলিশ উপ-পরিদর্শক মো. খলিল জানান, ব্যারিকেড এক জায়গা থেকে সরিয়ে দিলেও নতুন করে অন্য জায়গায় দিচ্ছে। তবে আলাপ-আলোচনার মাধ্যমে তাদেরকে সড়ক থেকে সরিয়ে দেয়ার চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!