Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে ইভ্যালির রাসেল-শামীমা দম্পতির বিরুদ্ধে মামলা

চট্টগ্রামে ইভ্যালির রাসেল-শামীমা দম্পতির বিরুদ্ধে মামলা

নিউজ ডেক্স : গ্রাহকের সাথে প্রতারণার অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী প্রতিষ্ঠানটির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে চট্টগ্রামের আদালতে মামলা হয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) সকালে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে ইভ্যালির গ্রাহক চৌধুরী নাঈম সরোয়ার বাদী হয়ে এ মামলা করেন। তিনি নগরীর চকবাজার থানাধীন ডিসি রোডের ব্যবসায়ী। বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবুল হাসনাত মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন। -জাগো নিউজ

তিনি বলেন, ইভ্যালি থেকে মোটরসাইকেল কেনার জন্য মামলার বাদী চৌধুরী নাঈম সরোয়ার নগদ ১ লাখ ৬০ হাজার টাকা জমা দেন। কিন্তু ইভ্যালি মোটরসাইকেলটি সরবরাহ করেনি। পরে তাকে একটি চেক দেওয়া হয়। কিন্তু চেকটি ব্যাংকে জমা দিলে প্রত্যাখ্যাত হয়।

এ আইনজীবী আরও জানান, চেক নগদায়ন না হওয়ায় আমরা ইভ্যালি ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে উকিল নোটিশ দিয়েছি। এতে সাড়া না পেয়ে আজ ইভ্যালির সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে সিএমএম আদালতে মামলার আবেদন করা হয়। আদালত মামলাটি গ্রহণ করে দুই আসামির বিরুদ্ধে সমন জারি করেছেন।

মামলার আবেদনে বলা হয়, চৌধুরী নাঈম সরোয়ার ইভ্যালির বিজ্ঞাপন দেখে প্রভাবিত হয়ে ১ লাখ ৬০ হাজার টাকা দিয়ে মোটরসাইকেল অর্ডার করেন। কিন্তু দীর্ঘসময়ে তার কাছে মোটরসাইকেল সরবরাহ করতে পারেনি ইভ্যালি। মোটরসাইকেল সরবরাহে ব্যর্থ হয়ে ২০২১ সালের ১৪ অক্টোবর ইভ্যালি কার্যালয় থেকে ভুক্তভোগীকে একটি চেক দেওয়া হয়। চেকটি ব্যাংকে জমা দিলে ডিজঅনার হয়।

গ্রাহকদের সঙ্গে প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগের মামলায় গত বছরের ১৬ সেপ্টেম্বর বিকেলে রাজধানীর মোহাম্মদপুরের স্যার সৈয়দ রোডের বাসা থেকে রাসেল ও তার স্ত্রী শামীমাকে গ্রেফতার করে র্যাব। এর একদিন আগে ১৫ সেপ্টেম্বর প্রতারণার অভিযোগে আরিফ বাকের নামের ইভ্যালির একজন গ্রাহক গুলশান থানায় প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে এ দম্পতির বিরুদ্ধে মামলা করেন। রাসেল বর্তমানে কারাগারে। গত ৬ এপ্রিল জামিনে কারামুক্ত হন শামীমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!