- Lohagaranews24 - http://lohagaranews24.com -

চট্টগ্রামের ২৮ ইউপিতে নির্বাচন ১১ এপ্রিল

নিউজ ডেক্স : সন্দ্বীপের ১৩টিসহ বৃহত্তর চট্টগ্রামের ২৮টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ হবে আগামী ১১ এপ্রিল। একইদিন কক্সবাজারের চকরিয়া ও মহেশখালী পৌরসভার নির্বাচনও অনুষ্ঠিত হবে।

দেশের সাড়ে ৪ হাজার ইউনিয়ন পরিষদে কয়েক ধাপে ভোটগ্রহণ হবে। এর মধ্যে ১১ এপ্রিল প্রথম ধাপে সারা দেশের ৩২৩টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া একইদিন ষষ্ঠ ধাপে দেশের ৯টি পৌরসভায় ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে। বাংলানিউজ  

ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার জানান, দেশের ২০ জেলার ৬৩ উপজেলার ৩২৩ ইউনিয়ন পরিষদে ১১ এপ্রিল ভোটগ্রহণ হবে। মার্চের প্রথম সপ্তাহে তফসিল ঘোষণা করা হবে। ইতোমধ্যে এসব ইউনিয়ন পরিষদের তালিকাও চূড়ান্ত করেছে ইসি। স্থানীয় সরকারের এই নির্বাচনে চেয়ারম্যান পদে থাকবে দলীয় প্রতীক।  

ইসি সচিব জানান, প্রথম ধাপে ৪১টি ইউপিতে ইভিএমে ভোট হবে। এর মধ্যে রয়েছে-  সন্দ্বীপ উপজেলার বাউরিয়া, গাছুয়া, সন্তোষপুর, আমানউল্ল্যা, হরিশপুর, রহমতপুর, আজিমপুর, মুছাপুর, মাইটভাঙা, সারিকাইত, মগধারা, হারামিয়া ও দীঘাপাড় ইউনিয়ন।

এছাড়া মহেশখালীর ধলঘাটা, হোয়ানক, মাতারবাড়ি, কুতুবজোম, কুতুবদিয়া আলী আকবর ডেইল, বড়ঘোপ, দক্ষিণ ধুরং, কৈয়ারবিল, লেমশীখালী, উত্তর ধুরুং, টেকনাফের হ্নীলা, সাবরাং, সেন্টমার্টিন, টেকনাফ ও হোয়াইক্যং ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।