ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামের সিআরবিতে ছাত্রলীগের দু`গ্রুপের ধাওয়া-পাল্টাধাওয়া

চট্টগ্রামের সিআরবিতে ছাত্রলীগের দু`গ্রুপের ধাওয়া-পাল্টাধাওয়া

ctg_map_bbnn_135122815

চট্টগ্রামের সিআরবিতে ছাত্রলীগের দু`গ্রুপের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। সোমবার দুপুর ২টায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের লিমন গ্রুপ ও যুবলীগের বহিস্কৃত নেতা বাবর গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড ফাঁকা গুলিও ছুঁড়েছে পুলিশ। এর আগে সর্বশেষ বুধবার (৭ অক্টোবর) সংঘর্ষে জড়িয়ে ছিল গ্রুপ দুুটি।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, দুপুর দেড়টার দিকে বুধবারের ঘটনার প্রতিবাদে সিআরবি সাত রাস্তার মোড় এলাকায় সমাবেশ করে বাবর গ্রুপ। সমাবেশ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে উভয় গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ফাঁকা গুলি ছুঁড়ে উভয়পক্ষকে সরিয়ে দেয়। কোতয়ালি থানা পুলিশের ওসি জসীম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সকাল থেকে সিআরবি এলাকায় মানববন্ধনের নামে লিমন ও বাবর গ্রুপের লোকজন সংর্ঘষে জড়াতে চায়। দুপর দুইটার দিকে দু`পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। উভয়পক্ষকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা হয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

গত বুধবার রেলওয়ে পলোগ্রাউন্ড এলাকার একটি জমি দখলকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনাটি ঘটেছিল। তারও আগে ২০১৩ সালের ২৪ জানুয়ারি টেন্ডার নিয়ন্ত্রণকে কেন্দ্র করে লিমন ও বাবর গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে বাবর গ্রুপের যুবলীগ কর্মী সাজু পালিত ও স্থানীয় বস্তির আরমান নামে এক শিশু নিহত হন। এঘটনার পর দু’জনেই পুলিশের হাতে আটক হয়ে বেশ কয়েকদিন কারাগারে ছিলেন। এরই মধ্যে শৃংখলা ভঙ্গের দায়ে দু’জনকেই সংগঠন থেকে বহিস্কার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*