ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | গৌড়স্থান আব্দুল খালেক (রহঃ) স্মৃতি সংসদের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত

গৌড়স্থান আব্দুল খালেক (রহঃ) স্মৃতি সংসদের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত

153

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার পুটিবিলা ইউনিয়নের গৌড়স্থান আব্দুল খালেক (রহঃ) স্মৃতি সংসদের উদ্যোগে ১ জুলাই শুক্রবার এক ইফতার মাহফিল ও অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৌদিআরব প্রবাসী আলহাজ্ব মাওলানা শাহেদ রেজা চৌধুরী। প্রধান বক্তা ছিলেন মাওলানা জাহিদ হাসান। বিশেষ অতিথি ছিলেন পুটিবিলা যৌতুক ও মাদক বিরোধী সম্মিলিত ঐক্য পরিষদের সেক্রেটারী মাওলানা রফিকুল ইসলাম।

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন গৌড়স্থান আখতারুল উলুম দাখিল মাদ্রাসার সুপার কাজী মাওলানা ফরিদুল আলম। স্বাগত বক্তব্য রাখেন শিক্ষক মাওলানা আবদুর নূর। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন গৌড়স্থান আব্দুল খালেক (রহঃ) স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম খান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা ফেরদৌস আলম, হাজী খানে আলম মেম্বার, আতাউর রহমান, এনায়েত উল্লাহ চৌং, আবু ছফা সওদাগর, কাইছার হামিদ, মঈনুল আযীম চৌং, সানাউল্লাহ তারজেন ও বশির আহমদ। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন গৌড়স্থান আব্দুল খালেক (রহঃ) স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি সাহাব উদ্দিন ফয়েজ।

উল্লেখ্য, ঊনিশ শতকের শুরুর দিকে গৌড়স্থান গ্রামের সিকদার পাড়ার মৌলানা বাড়িতে জন্মগ্রহণ করেন আব্দুল খালেক (রহঃ)।

তাঁর পিতা পেটান মিয়াজী ও মাতা সাহেব জান। তিনি তৎকালীন ঐতিহ্যবাহী চুনতি হাকিমিয়া কামিল মাদ্রাসা থেকে পড়ালেখা করেন। বায়তুশ শরফের বর্তমান পীর মাওলানা কুতুব উদ্দিন সাহেবের সহপাঠী ছিলেন। কর্মজীবনে তিনি একজন আদর্শ শিক্ষক ছিলেন। আনুমানিক ২০০০ সালে তিনি পুটিবিলা তথা লোহাগাড়াবাসীকে কাঁদিয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*