ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | গুজবে কান দিবেন না: ঢাবি উপাচার্য

গুজবে কান দিবেন না: ঢাবি উপাচার্য

62801_dabi

নিউজ ডেক্স : গুজবে কান নিয়ে দেশের পরিস্থিতি অস্থিতিশীল না করার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান। নববর্ষের মঙ্গল শোভাযাত্রা শেষে তিনি  তার বক্তব্যে এ আহ্বান জানান।

এসময় তিনি আরও বলেন, ‘কেউ যেনো ফেসবুক বা অন্য কোন মাধ্যমে গুজবে রটিয়ে  দেশের স্বাভাবিক পরিস্থিতি নষ্ট না করে এবং কোন গুজবে যাতে কেউ কান না দেয়, এ বিষয়ে সবার প্রতি আহ্বান জানাচ্ছি। আপনারা জানেন, উন্নয়নশীল দেশের সকল ক্রাইটেরিয়া সম্পন্ন করেছি। আমরা খুব শিগগিরই আরও এগিয়ে যাবো।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আখরুজ্জামান আরও বলেন, ‘আপনারা জানেন, এ বছর লালন সাঁইজির একটি বিখ্যাত বাণী- মানুষ ভজলে সোনার মানুষ হবি’ প্রতিপাদ্য করে মঙ্গল শোভাযাত্রা করছি। লালন শাহ-এর এই বাণীতে সোনার মানুষ হওয়ার কথা আছে। মানুষ হতে হলে মানুষকে ভালোবাসতে হবে। এবং এই মঙ্গল শোভাযাত্রা হলো- মানবতাবাদে অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত হওয়া। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে সোনার মানুষ প্রত্যাশা করছি। সোনার মানুষরাই বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন সোনার বাংলা বিনির্মাণ করতে সক্ষম হবে।

উল্লেখ্য, ‘মানুষ ভজলে সোনার মানুষ হবি’ প্রতিপাদ্য ও মর্মবাণী ধারণ করে সম্পন্ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের আয়োজনে মঙ্গল শোভাযাত্রা। আজ শনিবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখের দিন সকাল ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে চারুকলা অনুষদ থেকে বের হয় মঙ্গল শোভাযাত্রা।

চারুকলার গেট দিয়ে বের হয়ে টিএসসি ঘুরে রূপসী বাংলা হোটেলের সামনের রাস্তা দিয়ে ফের চারুকলায় এসে শোভাযাত্রা শেষ হয়। সকাল ১০টার দিকে শোভাযাত্রা চারুকলায় ফিরে আসে। ঢাবি’র শিক্ষক-শিক্ষার্থীদের পাশাপাশি হাজারো মানুষ অংশ নিয়েছেন এই শোভাযাত্রায়।

এদিকে,শোভাযাত্রা ঘিরে পুলিশ,র্যাব ও সোয়াত সদস্যদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*