ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | গরু হত্যার গুজবে আবারো উত্তপ্ত হয়ে উঠেছে ভারতের উত্তর প্রদেশ

গরু হত্যার গুজবে আবারো উত্তপ্ত হয়ে উঠেছে ভারতের উত্তর প্রদেশ

mainpuri-cow20151010111221

গরু হত্যার গুজবে আবারো উত্তপ্ত হয়ে উঠেছে ভারতের উত্তর প্রদেশ। প্রদেশের মৈনপুরি এলাকার নাগারিয়া গ্রামে একটি গরু জবাই করে চামড়া ছাড়িয়ে নেওয়া হচ্ছে এমন অভিযোগ এনে চার ব্যক্তিকে ব্যাপক মারধর করা হয়েছে। পরে এ ঘটনায় জড়িত সন্দেহে ২১ জনকে  আটক করেছে পুলিশ।

শুক্রবারের এ ঘটনায় উত্তর প্রদেশের মৈনপুরির এলাকায় উত্তেজিত জনতা বেশকিছু দোকানপাটে ভাঙচুর চালায়। পরে পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দেয় তারা। এসময় সংঘর্ষে সাত পুলিশ সদস্য আহত হয়েছে। এ ঘটনায় ২১ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া শতাধিক অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে একটি মামলা দায়ের করেছে পুলিশ।

প্রদেশের পুলিশের আইজি ডি সি মিশ্র বলেন, প্রাথমিক তদন্তে জানা গেছে, অভিযুক্ত ওই চারজন গরুটিকে জবাই করেনি। স্বাভাবিকভাবেই গরুটি মারা গেছে। এর মালিক গরুর দেহটি ওই চারজনকে দিয়েছিলো। তারা ট্যানারির জন্য চামড়া ছাড়াচ্ছিল।

তবে হামলাকারীরা জানিয়েছে, মৈনপুরি এলাকার নাগারিয়া গ্রামে গরু জবাই করার খবর ছড়িয়ে পড়লে স্থানীয় কিছু লোক ঘটনাস্থলে হামলা চালিয়ে ওই চার ব্যক্তিকে মারধর করেছে।

এর আগে, উত্তর প্রদেশের দাদরি গ্রামে গরুর মাংস খাওয়ার গুজব ছড়িয়ে মোহাম্মদ আখলাক নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করা হয়। সেই হত্যাকাণ্ডের রেশ কাটতে না কাটতেই আবারো একই প্রদেশে গরু হত্যার গুজবে মারধরের ঘটনা ঘটলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*