ব্রেকিং নিউজ
Home | উন্মুক্ত পাতা | খোলা চিঠি : মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে

খোলা চিঠি : মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে

307-1

মাননীয় প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। আপনার প্রতি রইল গভীর শ্রদ্ধা ও ভালোবাসা। আপনার দক্ষতা, আন্তরিকতা ও নিরলস পরিশ্রমের ফলে বাংলাদেশ মধ্যম আয়ের দেশের পরিণত হতে যাচ্ছে। শিক্ষাক্ষেত্রে ও ডিজিটাল বাংলাদেশ গড়তেও আপনার অবদান অনস্বীকার্য। তাই দেশের জনগণ আপনাকে ‘ডিজিটাল বঙ্গকন্যা’ উপাধিতে ভূষিত করেছেন। অসহায়, নির্যাতিত, নিপিড়িতসহ সকলের শেষ আশ্রয়স্থল হচ্ছেন আপনি। আপনার নিরলস কর্মযজ্ঞে আমরা ধন্য ও কৃতজ্ঞ। আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। দেশের প্রতিটি উপজেলায় একটি করে স্কুল ও কলেজ জাতীয়করণের উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।

চট্টগ্রাম- ১৫ (লোহাগাড়া-সাতকানিয়া) সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভীর নির্বাচনী এলাকা লোহাগাড়া উপজেলার আমি একজন সাধারণ নাগরিক ও দক্ষিণ সাতকানিয়া গোলামবারী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র। দক্ষিণ সাতকানিয়া গোলামবারী মডেল উচ্চ বিদ্যালয় দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহী ও প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান। ১৯৩৭ সালে আমিরাবাদ ইউনিয়নের এক শিক্ষানুরাগী মরহুম আশরাফ আলী চৌধুরী বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। উক্ত বিদ্যালয়টি কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃক স্বীকৃতিপ্রাপ্ত। অবকাঠামোসহ সর্বোপরি বিবেচনা করলে লোহাগাড়া উপজেলায় দক্ষিণ সাতকানিয়া গোলামবারী মডেল উচ্চ বিদ্যালয়টি জাতীয়করণের জন্য একমাত্র দাবীদার।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও স্বীকৃতি যথাসময়ে নবায়ন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অভিজ্ঞ শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, উপজেলার প্রাণকেন্দ্রে উন্নত যোগাযোগ ব্যবস্থা ও মনোরম পরিবেশে বিদ্যালয় ক্যাম্পাস, কম্পিউটার ল্যাবসহ মাল্টিমিডিয়া ক্লাস রুম, সমৃদ্ধ লাইব্রেরী, আধুনিক ল্যাবরেটরীসহ সার্বক্ষণিক বিদ্যুৎ ব্যবস্থা, উন্নতমানের অবকাঠামো ও পানীয়জলসহ পয়ঃনিষ্কাশন ব্যবস্থা, ২০০৩ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে ‘শ্রেষ্ট প্রতিষ্ঠান’ ও ২০১৪ সালে সেকায়েফ কর্তৃক উদ্দীপনা পুরস্কার লাভ, ২০১৫ সালে স্কাউটে তিনজন শিক্ষার্থীর ‘প্রেসিডেন্ট এ্যাওয়ার্ড’ অর্জন, মডেল প্রকল্পভূক্ত, ২০১৫ সালে জেএসসিতে পাশের হার ৯৪.৫৫% সহ ৩৬ জন এ+, ২০১৬ সালে এসএসসিতে পাশের হার ৯৮.২১% সহ ৩৩ জন এ+ ও ২০১৬ সালে ৮ জন ট্যালেন্টপুলসহ ২৩ জনের জুনিয়র বৃত্তি লাভ। (প্রধান শিক্ষক কর্তৃক প্রদত্ত তথ্য মতে)

মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন লোহাগাড়াবাসীর দীর্ঘদিনের প্রাণে দাবী সর্বোপরি বিবেচনাপূর্বক ঐতিহ্যবাহী দক্ষিণ সাতকানিয়া গোলামবারী মডেল উচ্চ বিদ্যালয়টি জাতীয়করণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে আপনার সু-দৃষ্টি কামনা করছি।

নিবেদক
মারুফ খান
প্রাক্তন ছাত্র, দক্ষিণ সাতকানিয়া গোলামবারী মডেল উচ্চ বিদ্যালয়
প্রকাশক, লোহাগাড়ানিউজ২৪ডটকম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*