ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | ক্লাস বর্জন করে শিক্ষার্থীদের মানববন্ধন

ক্লাস বর্জন করে শিক্ষার্থীদের মানববন্ধন

64

এলনিউজ২৪ডটকম : উপজেলার আধুনগর হাজী মোস্তাক আহমদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি কর্তৃক প্রধান শিক্ষকের প্রতি অশালীন আচরণ করার প্রতিবাদে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে প্রতিবাদ মিছিল শেষে ৮ ফেব্র“য়ারী বুধবার এক মানববন্ধনে মিলিত হন। তারা স্কুল পরিচালনা কমিটির সভাপতি জয়নুল আলম চৌধুরীর অপসারণ দাবী করেন।

জানা যায়, এ বছর ৩১ জানুয়ারী স্কুল পরিচালনা কমিটির সভাপতি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হামিদ হোছাইনকে নাজেহাল করার অভিযোগ উঠেন। পরদিন প্রধান শিক্ষক অনিবার্য কারণ দেখিয়ে স্কুল থেকে অব্যাহতি নেন। তিনি বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে লিখিতভাবে অবহিত করেন বলে প্রকাশ। পরদিন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুরুল ইসলাম চৌধুরী বিষয়টি পুলিশকে ইউএনও’র নির্দেশ মতে অবহিত করেন। ফলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এক সপ্তাহ অতিবাহিত হলেও কোন ব্যবস্থা না হওয়ায় শিক্ষার্থীরা বিক্ষুদ্ধ হয়ে এ কর্মসূচী গ্রহণ করেন। এতে কয়েকজন এসএসসি পরীক্ষার্থীও অংশগ্রহণ করে।

তারা জানিয়েছেন, কোন ব্যবস্থা গৃহিত না হলে আরো কঠোর কর্মসূচী তারা গ্রহণ করবেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুরুল ইসলাম চৌধুরী জানিয়েছেন, স্কুল পরিচালনা কমিটির সভাপতি আইন কানুনের ধার ধারেন না। তিনি এক বছরেও স্বীকৃতিপ্রাপ্ত এ স্কুলে কোন সভা করেননি। অবস্থার অবনতি রোধে যথাযথ আইনী পদক্ষেপ গ্রহণ করা হবে। লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিজনূর রহমান ছুটি থাকায় তিনি আগামী সপ্তাহে কর্মস্থলে আসার পর এ ব্যবস্থা নেয়া হবে।

অপরদিকে, জয়নুল আলম চৌধুরী সাথে যোগাযোগ করা সম্ভব না হওয়ায় এ ব্যাপারে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এদিকে, এলাকাবাসী, শিক্ষার্থী ও অভিভাবকগণ এ পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করেছেন। যে কোন মুহুর্তে অপ্রীতিকর ঘটনা ঘটার আশংকা প্রকাশ করা হয়েছে। সভাপতির নামে অনেকে শিক্ষার্থীদেরকে হুমকী ধামকী দিচ্ছে বলে তারা জানিয়েছেন। এ ঘটনায় এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*