ব্রেকিং নিউজ
Home | শীর্ষ সংবাদ | কোয়ান্টামের `শৈল্পিক বচন` সিডির মোড়ক উন্মোচন

কোয়ান্টামের `শৈল্পিক বচন` সিডির মোড়ক উন্মোচন

SIRAJUAL-ISLAM20160212065103

নিউজ ডেস্ক : কোয়ান্টাম ফাউন্ডেশন আয়োজিত প্রমিত বাংলা চর্চার সহায়ক প্রকাশনা `শৈল্পিক বচন` শিরোনামে সিডি-ডিভিডির মোড়ক উন্মোচন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস প্রফেসর শিক্ষাবিদ ড. সিরাজুল ইসলাম চৌধুরী।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে কোয়ান্টাম আয়োজিত এক অনুষ্ঠানে এ সিডি-ডিভিডির মোড়ক উন্মোচন করা হয়।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তারা বলেন, বিশ্ব মাতৃভাষা দিবস প্রবর্তনের অগ্রদূত এবং মাতৃভাষার জন্য জীবন দানকারী জাতির উত্তরাধিকারী হিসেবে বাংলা ভাষা এবং বাচনকে পরিশীলনের মাধ্যমে শৈল্পিক মানে নিয়ে যাওয়ার লক্ষ্যে কোয়ান্টাম ফাউন্ডেশন মিডিয়া সেল নিয়মিতভাবে বাংলা বচন পরিশীলন কর্মশালার আয়োজন করে আসছে।

সিডি ডিভিডি সেটটিতে বাচন কর্মশালার উপর একটি ডকুমেন্টারি, প্রাণায়াম ও কণ্ঠের বিভিন্ন ব্যায়ামসহ কিছু আবৃত্তি ও গান রয়েছে।

প্রসঙ্গত, কোয়ান্টাম ফাউন্ডেশন আয়োজিত দু`দিনের বাংলা বাচন পরিশীলন কর্মশালায় বাংলাদেশে প্রথমবারের মতো মাল্টিমিডিয়া ব্যবহার করা হয়। ২০১৩ সালের ডিসেম্বর থেকে এ পর্যন্ত কর্মশালার ২৪টি ব্যাচ অনুষ্ঠিত হয়েছে আর এতে অংশ নেন নয় শতাশিক ব্যক্তি।

কোয়ান্টাম ফাউন্ডেশনের পরিচালক (সমন্বয়) সুরাইয়া রহমানে সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মিডিয়া সেলের আহ্বায়ক মোহাম্মাদ মাহমুদুজ্জামান, বাংলা বচন পরিশীলন কর্মশালার প্রশিক্ষক গোলাম সারোয়ার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*