ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | কুকুরের মুখ থেকে উদ্ধার করা সেই নবজাতক সুস্থ আছে

কুকুরের মুখ থেকে উদ্ধার করা সেই নবজাতক সুস্থ আছে

1442403189chield-1-mtnews24

কুকুরের মুখ থেকে উদ্ধার করা জাহানারা বেগমের কোলে সেই নবজাতক।  শিশুটি এখন সুস্থ আছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।  তার চিকিৎসার জন্য বুধবার সকালে নয় সদস্যের একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে।

নবজাতক শিশু ওয়ার্ডের প্রধান ডা. আবিদ হোসেন মোল্লাকে প্রধান করে এ টিম গঠন করা হয়।  টিম প্রধান ডা. আবিদ হোসেন মোল্লা বলেন, শিশুটি এখন ভালো আছে।  তবে কোনো ইনফেকশন হয় কিনা এ শঙ্কা থেকেই যাচ্ছে।

এরই মধ্যে শিশুটিকে সংক্রামক ব্যাধি প্রতিরোধক ভ্যাকসিন দেয়া হয়েছে বলে জানান তিনি।

মঙ্গলবার রাজধানীর পুরাতন বিমানবন্দরের ভেতর জঙ্গলে ফেলে রাখা এক জীবিত নবজাতককে উদ্ধার করে এক মহিলা।  ফেলে রাখা ওই নবজাতকটিকে কুকুর কামড়াতে শুরু করলে ওর কান্নায় পাশে খেলারত  কয়েকটি শিশু এগিয়ে গেলে কুকুরটি পালিয়ে যায়।

পরে শিশুদের চিৎকারে জাহানারা বেগম নামে এক স্থানীয় বাসিন্দা নবজাতকটিকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করেন।  ঘটনাটি ঘটে মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে।

কুকুর শিশুটির মুখের কিছু অংশ ও বাম হাতের দুটো আঙুল খেয়ে ফেলেছে।

জাহানারা বেগমের ও তার স্বামী শাহাদাৎ হোসেন দম্পতির তিন মেয়ে ও দুই ছেলে রয়েছে।  নবজাতক মেয়েটির যদি কেউ দায়িত্ব নিতে না চায় তাতে তারা রাজি আছেন।

জাহানারা বেগম সাংবাদিকদের জানান, দুপুরে শিশুরা ওই জঙ্গলের পাশে খেলা করছিল।  এ সময় একটি কুকুর ওই নবজাতকটিকে কামড়াতে শুরু করলে যন্ত্রণায় কেঁদে ওঠে।  কান্না শুনে পাশে খেলা করা কয়েকটি শিশু এগিয়ে গেলে কুকুরটি পালিয়ে যায়।  পরে নবজাতকটিকে উদ্ধার করে প্রথমে শিশু হাসপাতালে ও পরে ঢামেক হাসপাতালে নিয়ে যান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*