ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | কারো জীবনে যেন এমন দিন না আসে

কারো জীবনে যেন এমন দিন না আসে

47

মোঃ জামাল উদ্দিন : ক্ষুদ্র এ জীবনে এ প্রতিবেদক বহু খবর বহুভাবে প্রেরণ করেছে। অসীম কুমার দে’র স্ত্রী-কন্যার নিহত হবার সংবাদ সংগ্রহ করতে গিয়ে এক কঠিন বাস্তবতার মুখোমুখি হতে হয়েছে। অসীম কুমারের নীরব নিথর অনুভূতি চোখ থেকে গড়িয়ে পড়া দু’ফোটা অশ্র“ দেখে মনে হয়েছে কেন এমন হল। কিসের বিচারে বিধাতা এ নির্মম শাস্তি দিলেন অসীমকে। সবাই বলছেন কারো জীবনে যেন এমন দিন না আসে।

তার সহকর্মী মাহবুবুর রহমান বলছেন, অসীম একজন মধ্যবিত্ত পরিবারের ছেলে। বহু চড়ায় উঠরায় ফেরিয়ে তিনি পল্লী বিদ্যুতের লাইনম্যানের চাকুরী যোগাড় করেছেন। তারপর সংসার পেতে স্বপ্ন দেখেছিলেন। আলোর পথে যাত্রা করবেন। তিনি পল্লী বিদ্যুতের লাইনম্যান হিসেবে সদা হাসিখুশি থাকতেন। ঘুষ, দুর্নীতির দ্বার ধারতেন না। ধারেননি। কোন বাড়িতে যদি বিদ্যুৎ বিভ্রাট হয়, বাতি নিভে যায়, তখনই ডাক পড়ত অসীমের। অসীম আলো জ্বালিয়ে দিয়ে চলে আসতেন।

এ দূর্ঘটনায় যে প্রদীপ তার বাড়িতে নিভে গেল, সেটি জ্বালানোর মতো কেউ রইল না। কারণ এ বাতি জ্বালাতে কি তারের প্রয়োজন তার তা জানা নেই। তার স্ত্রী-কন্যা চলেন গেলেন না ফেরার দেশে। অসীমের কাছে একটি গ্র“প ছবি রয়েছে। ছবিটাই হয়তো তার জীবনের অন্যতম শান্তনা হয়ে রইবে। ছবিটি বুকে ধারণ করে অসীম পুণরায় সীমাহীন যাত্রায় পা বাড়াবেন। এমইটাই তার বন্ধুরা জানালেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*