ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | কর্মবিরতি পালন করছে বুয়েট শিক্ষক সমিতি

কর্মবিরতি পালন করছে বুয়েট শিক্ষক সমিতি

20140626231349_kormobiroti-new-dc-e1402833239511

ইরফান এইচ সায়েম : এক শিক্ষককে লাঞ্চিত করার ঘটনায় কর্মবিরতি পালন করছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষক সমিতি। তাদের দাবি আগামী ১৮ তারিখের মধ্যে এ ঘটনায় জড়িতদের রিরূদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা না নিলে ১৯ তারিখ অনুষ্ঠিতব্য জরুরী সাধারণ সভায় কঠোর কর্মসূচি গ্রহণ করবে শিক্ষক সমিতি। সোমবার থেকে শুরু হয় এ কর্মসূচি।

জানা যায়, এদিন বুয়েটে সব ধরণের একাডেমিক ও প্রশাসনিক কর্মকান্ড থেকে বিরত ছিলেন শিক্ষকরা। এদিকে, এ ঘটনায় জড়িত বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক জাহাঙ্গীর আলমের অপসারণের দাবিতে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন পালন করেছে বুয়েট সচেতন ছাত্র সমাজ এবং বুয়েট হিন্দু ছাত্র সম্প্রদায়ের ব্যানারে ছাত্রলীগের বুয়েট শাখার নেতাকর্মীরা। সোমবার দুপুরে বুয়েটের শহীদ মিনারে এ কর্মসূচি পালন করে তারা। জানা যায়, শনিবার রাতে যুদ্ধাপরাধী মোহাম্মদ কামারুজ্জামানের ফাঁসির রায় হওয়ার পর সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে সমালোচনা করেন জাহাঙ্গীর আলম। বিষয়টি জানতে পেরে রবিবার জাহাঙ্গীর আলমের কাছে গিয়ে এর কারণ জানতে চান বুয়েট শাখা ছাত্রলীগের নেতারা। এ সময় অধ্যাপক জাহাঙ্গীর তাদেরকে কক্ষ থেকে বেরিয়ে যেতে বললে এ নিয়ে কথা কাটাকাটি হয় ছাত্রলীগের নেতাদের সাথে। এক পর্যায়ে তাকে মারধর করেন বলেও জানান প্রত্যক্ষদর্শীরা। পরে এ ঘটনায় তাৎক্ষণিক সভায় বসে বুয়েটের একাডেমিক কাউন্সিল।

সভাশেষে বুয়েটের ভিসি খালেদা ইকরাম সাংবাদিকদের বলেন, এমন ঘটনা আমাদের জন্য খুবই অপ্রীতিকর। ঘটনার প্রকৃত কারণ জানতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি ৭২ ঘন্টার মধ্যে প্রতিবেদন জমা দেবে। এদিকে, এ ঘটনায় রবিবার বুয়েট শিক্ষক সমিতির জরুরী এক সাধারণ সভায় কর্মবিরতি পালন করার সিদ্ধান্ত নেয় সমিতির নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*