- Lohagaranews24 - http://lohagaranews24.com -

কর্ণফুলীতে ডুবেছে পণ্যবাহী নৌযান, নিখোঁজ ৩

নিউজ ডেক্স : কর্ণফুলী নদীর পতেঙ্গা ওয়াটার বাস টার্মিনাল এলাকায় একটি পণ্যবাহী ইঞ্জিনচালিত নৌযান ডুবে গেছে। কাঠের তৈরি নৌযানটিতে থাকা তিনজন মাঝিমাল্লা নিখোঁজ রয়েছেন। উদ্ধার অভিযান পরিচালনা করছে নৌবাহিনী, কোস্টগার্ড ও বন্দর কর্তৃপক্ষ।  

সূত্র জানায়, ভোর পাঁচটার দিকে ঘনকুয়াশার কারণে দৃষ্টিসীমা কমে আসায় একটি অয়েল ট্যাংকারের সঙ্গে ধাক্কা খেয়ে ডুবে যায় ‘এফবি জনসেবা’ নামের নৌযানটি। চট্টগ্রামের চাক্তাই-খাতুনগঞ্জের আড়ত থেকে ডিজেল, কেরোসিন, ময়দা, চাল, সবজিসহ বিভিন্ন পণ্যসামগ্রী নিয়ে কুতুবদিয়া যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। ডুবে যাওয়ার আগে ৯ জন সাঁতরে তীরে আসতে সক্ষম হলেও ৩ জনের খোঁজ মেলেনি।  

খবর পেয়ে কোস্ট গার্ড, বাংলাদেশ নৌবাহিনী ও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের টাগবোট কাণ্ডারী ঘটনাস্থলে উদ্ধার অভিযান চালায়। এ সময় ডুবে যাওয়া নৌযানটিকে টেনে তীরের দিকে নিয়ে আসার চেষ্টা করা হয়। নিরাপদ করা হয় চট্টগ্রাম বন্দর চ্যানেলে জাহাজ চলাচল। নদীতে তল্লাশি করা হয় নিখোঁজ তিনজনের।  

কোস্টগার্ডের স্টাফ অফিসার লে. কমান্ডার হাবিবুর রহমান রাত সোয়া নয়টায় জানান, কোস্ট গার্ডের জাহাজ ‘সবুজ বাংলা’, স্পিড বোট মেটাল শার্কসহ দুইটি টিম উদ্ধার অভিযান পরিচালনা করছে। বাংলাদেশ নৌবাহিনীর টিম ও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের ‘কাণ্ডারী’ টাগবোট রয়েছে ঘটনাস্থলে। নিখোঁজ তিনজনকে উদ্ধারে ৭২ ঘণ্টা অভিযান পরিচালনা করা হবে। বাংলানিউজ