ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | কক্সবাজারে পৃথক অভিযানে ইয়াবাসহ আটক ৬

কক্সবাজারে পৃথক অভিযানে ইয়াবাসহ আটক ৬

yaba1-20180501165650

নিউজ ডেক্স : কক্সবাজারের টেকনাফ, সেন্টমার্টিন ও উখিয়ায় পৃথক অভিযান চালিয়ে ৮ লাখ ২৫ হাজার পিস ইয়াবাসহ ছয়জনকে গ্রেফতার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ সব ঘটনায় ইয়াবা পরিবহনে ব্যবহার করা একটি পিকআপ ও একটি ট্রলার জব্দ করা হয়েছে। মঙ্গলবার ভোরে এসব অভিযান চালায় পুলিশ, কোস্টগার্ড ও র‌্যাব সদস্যরা।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিৎ বড়ুয়া জানান, কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ৪ লাখ ৫৪ হাজার ৩৬০ পিস ইয়াবা জব্দ করেছে পুলিশ। একই সময়ে ইয়াবা পরিবহনের দায়ে এক যুবককে আটক করা হয়।

এর মধ্যে মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে সদর ইউনিয়নের রাজার ছড়া এলাকার রাস্তার ধারে পার্কিং করা অবস্থায় একটি পিকআপ থেকে ৪ লাখ ৫২ হাজার ৬৮০ পিস ইয়াবা জব্দ করা হয়। এ সময় ইয়াবা পরিবহনের দায়ে পিকআপটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব না হলেও পিকআপ মালিক ও চালককে পলাতক আসামি করে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে পুলিশ।
অপর অভিযানে ২ হাজার ৬৮০ পিস ইয়াবাসহ মাহমুদুল হক (২৪) নামে এক যুবককে আটক করে পুলিশ। মঙ্গলবার সাড়ে ৭টার দিকে সাবরাং বেইঙ্গাপাড়া থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়। আটক মাহমুদুল হক একই এলাকার এখলাছ মিয়ার ছেলে।

ওসি বলেন, ইয়াবার বিরুদ্ধে জিরো ট্রলারেন্স ঘোষণা করা হয়েছে। যে কোনোভাবে ইয়াবা পাচার রোধ করা হবে।

অপরদিকে কক্সবাজারের টেকনাফ সেন্টমার্টিন দ্বীপ থেকে ৩ লাখ ৬০ হাজার ইয়াবাসহ চার পাচারকারীকে আটক করেছে কোস্টগার্ড সদস্যরা। সোমবার দিবাগত গভীর রাতে সেন্টমার্টিন জেটিঘাট এলাকা থেকে এসব উদ্ধার করা হয়। এ সময় ইয়াবা বহনের দায়ে একটি ট্রলারও জব্দ করা হয়।

আটকরা হলেন- টেকনাফের নয়াপাড়া এলাকার জমির আহমেদের ছেলে লুৎফর রহমান (৩৪), একই এলাকার শাহ আলমের ছেলে রফিক আহমেদ (৩২) ও আব্দুস সালামের ছেলে কাশেম (৩৭)। পরে আটকদের দেয়া তথ্যে অভিযানের সময় পালিয়ে যাওয়া নৌকার মাঝি একই এলাকার আ. মজিদের ছেলে সুলতান মাঝিকে আটক করা হয়।

সেন্টমার্টিনের কোস্টগার্ড স্টেশন কমান্ডার লে. ফয়সাল বীন রশীদ জানান, আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ঠ আইনে মামলা দায়ের করে টেকনাফ থানায় পাঠানো হয়েছে।

অপর এক অভিযানে কক্সবাজারের উখিয়ায় ৯ হাজার ৯৫০ পিস ইয়াবাসহ মো. রায়হান (২০) নামে এক যুবককে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার ভোরে পালংখালী জজ মার্কেটের দ্বিতীয় তলা থেকে তাকে আটক করা হয়। রায়হান উখিয়ার আঞ্জুমান পাড়ার মো. ফরিদ আলমের ছেলে।

র‌্যাব ৭ এর কক্সবাজার ক্যাম্প কমান্ডার মেজর রুহুল আমিন বলেন, আটকের যুবকের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*