Home | দেশ-বিদেশের সংবাদ | ওসিকে ধাক্কা, চট্টগ্রাম ছাড়তে হচ্ছে শিক্ষা উপমন্ত্রীর বডিগার্ডকে

ওসিকে ধাক্কা, চট্টগ্রাম ছাড়তে হচ্ছে শিক্ষা উপমন্ত্রীর বডিগার্ডকে

নিউজ ডেক্স :  চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) ধাক্কা দেওয়ার অভিযোগে নগর বিশেষ শাখার (সিটি এসবি) সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সন্তু শীলকে খুলনা রেঞ্জে বদলি করা হয়েছে। 

মঙ্গলবার পুলিশ সদর দপ্তরের এক আদেশে বলা হয় তাকে প্রশাসনিক কারণে বদলি করা হয়েছে। অভিযুক্ত সন্তু প্রায় চার বছর ধরে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের বডিগার্ড হিসেবে কর্মরত ছিলেন।

সন্তু শীলকে বদলির বিষয়ে সিএমপির উপ-কমিশনার (সদর) আবদুল ওয়ারীশ বলেন, আজ (মঙ্গলবার) তাকে বদলির একটা আদেশ পেয়েছি।

এর আগে গত ২৫ এপ্রিল এক আদেশে তাকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) লাইনসে সংযুক্ত করা হয়। একই দিন পৃথক আরেকটি আদেশে তার বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তের দায়িত্ব দেওয়া হয় সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-কমিশনার (এডিসি) আসিফ মহিউদ্দিনকে।

গত ২০ এপ্রিল নগরের কোতোয়ালি থানার পাথরঘাটা এলাকায় শিক্ষা উপমন্ত্রী নওফেল নিজ সংসদীয় আসনে ঈদ সামগ্রী বিতরণ করতে গেলে ওসি জাহিদুল কবিরকে ধাক্কা দেওয়ার অভিযোগ ওঠে এএসআই সন্তুর বিরুদ্ধে। এ ঘটনায় নিজ থানায় জিডি করেন কোতোয়ালি থানার ওসি জাহিদুল কবির। পাশাপাশি তিনি সিএমপি পুলিশ কমিশনার বরাবর লিখিত অভিযোগ দেন।

পুলিশের নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, শিক্ষা উপমন্ত্রীর বডিগার্ড হিসেবে কোতোয়ালি থানার ওসিকে নানা বিষয়ে তদবির করতেন সন্তু। তবে কয়েক মাস আগে ওসি তাকে কোনো বিষয়ে তদবির করতে বারণ করেন। এ নিয়ে ক্ষুব্ধ ছিলেন এএসআই সন্তু।

সন্তু শীলের বিরুদ্ধে এর আগে কোতোয়ালি থানার সাবেক ওসি নেজাম উদ্দিন, পটিয়া থানার ওসি প্রিটন সরকার, বন্দর থানার সাবেক ওসি জাহিদুল কবিরের সঙ্গে অসদাচরণের অভিযোগ রয়েছে। ওসি নেজাম উদ্দিন তার বিরুদ্ধে ২০১৯ সালে একবার জিডি করেছিলেন। -ঢাকা পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!