Home | ব্রেকিং নিউজ | এসএসসিতে চট্টগ্রামে অনুপস্থিত ১ হাজার ৬৮৩, বহিষ্কার ২

এসএসসিতে চট্টগ্রামে অনুপস্থিত ১ হাজার ৬৮৩, বহিষ্কার ২

নিউজ ডেক্স : মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে চট্টগ্রামে ২১৩টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রথম দিনের বাংলা প্রথমপত্র পরীক্ষায় ১ হাজার ৬৮৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ পরীক্ষার্থী এসব বিষয় নিশ্চিত করেছেন।

জানা গেছে, চট্টগ্রামে ১২৫ কেন্দ্রে ১ লাখ ১ হাজার ৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৯৯ হাজার ৮৫৮ জন। অনুপস্থিত ১ হাজার ১৯৬ জন।

কক্সবাজারে ২৯টি পরীক্ষা কেন্দ্রে ২১ হাজার ১৩৫ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ২০ হাজার ৮৭৩ জন এবং অনুপস্থিত ২৬২ জন।

রাঙামাটি জেলায় ২১টি পরীক্ষা কেন্দ্রে ৬ হাজার ৫৬১ জনের মধ্যে অংশ নেয় ৬ হাজার ৫০১ জন। অনুপস্থিত ৬০ জন পরীক্ষার্থী।

খাগড়াছড়ি জেলায় ২৩টি পরীক্ষা কেন্দ্রে ৭ হাজার ৩৬৮ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৭ হাজার ২৬৪ জন এবং অনুপস্থিত ১০৪ জন।

বান্দরবান জেলায় ১৫টি পরীক্ষা কেন্দ্রে ৪ হাজার ৩৫৬ জনের মধ্যে অংশ নেয় ৪ হাজার ২৯৫ জন এবং অনুপস্থিত ৬১ জন পরীক্ষার্থী। ২১৩টি পরীক্ষা কেন্দ্রে মোট অনুপস্থিত ছিল ১ হাজার ৬৮৩ জন পরীক্ষার্থী।

মাধ্যমিক ও উচ্চ  মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বলেন, ২০২২ সালের এসএসসি পরীক্ষার প্রথম দিনের বাংলা প্রথম পত্র পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষাবোর্ডে অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৬৮৩ জন। পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো ছিল। সেই সঙ্গে পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, প্রতিটি পরীক্ষা কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর ছিলেন৷  প্রশ্নপত্র ফাঁস রোধে বোর্ড থেকে সর্বোচ্চ সর্তকতা ছিল। পরীক্ষা সুষ্ঠু ও সুন্দর ভাবে সম্পন্ন করতে ৮টি বিশেষ ভিজিল্যান্স টিম পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*