Home | লোহাগাড়ার সংবাদ | এম. এ. কাশেম “মাদার তেরেসা স্বর্ণপদক” অর্জন

এম. এ. কাশেম “মাদার তেরেসা স্বর্ণপদক” অর্জন

image_printপ্রিন্ট করুন

614

এলনিউজ২৪ডটকম : চিকিৎসা ও মানব সেবায় বিশেষ অবদানের জন্য “মাদার তেরেসা স্বর্ণপদক- ২০১৭” ও “সম্মাননা সনদ” অর্জন করেছেন লোহাগাড়া মা-মনি হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক সমাজসেবক এম. এ. কাশেম।

এ ব্যাপারে মা-মনি হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক এম. এ. কাশেম বলেন, এ সম্মাননা তাঁর একার নয়। পুরো লোহাগাড়াবাসীর। তিনি আরো বলেন, মা মনি হাসপাতালের চেয়ারম্যান, ডাক্তার, নার্স, কর্মকর্তা-কর্মচারীসহ সকলের আন্তরিক সহযোগিতা না থাকলে এটা কখনো সম্ভব হতো না। তার এ প্রাপ্তি ও কর্মপ্রবাহে তার স্ত্রী ফরিদা ইয়াসমিনের অনুপ্রেরণার কথাও স্মরণ করেন। তার আর একটি স্বপ্ন ছিল লোহাগাড়ায় একটি পরিপূর্ণ হাসপাতাল করা। সকলের দোয়া ও সহযোগিতায় তা সম্ভবও হয়েছে। ইতোমধ্যে লোহাগাড়া মা মনি হাসপাতালের নতুন ভবনে চিকিৎসা কার্যক্রম শুরু হয়েছে। লোহাগাড়ায় চিকিৎসাসেবা উন্নতীকরণের জন্য তিনি সকলের পরামর্শ ও সহযোগিতা কামনা করেছেন।

গত ১৪ অক্টোবর রাজধানীর প্যান প্যাসিফিক হোটেল সোনারগাঁও’র সুরমা হলে “আলোকিত বাংলার মুখ ফাউন্ডেশন”র উদ্যোগে “মাদক বিরোধী জনসচেতনতায় আমাদের করণীয়” শীর্ষক আলোচনা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টি (জেপি)’র মহাসচিব ও সাবেক মন্ত্রী শেখ শহিদুল ইসলাম। প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিল’র চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। সভাপতিত্ব করেন বিচারপতি আব্দুস সালাম মামুন।

বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের প্রো-ভিসি প্রফেসর ড. শহীদুল্লাহ সিকদার, বাংলাদেশ মানবাধিকার ব্যুরো’র মহাসচিব ড. মোহাম্মদ শাহজাহান, নজরুল ইনস্টিটিউটের উপ-পরিচালক কবি রেজাউদ্দিন স্টালিন, বাংলাদেশ গণআজাদী লীগ (১৪ দলীয় শরিক দল)’র সাধারণ সম্পাদক মুহাম্মদ আতা উল্লাহ খান। শুভেচ্ছা বক্তব্য রাখেন আলোকিত বাংলার মুখ ফাউন্ডেশনের সভাপতি শাহ আলম চুন্নু।

22855648_509353799424216_1741401589_n
সম্প্রতি লোহাগাড়া মা-মনি হাসপাতালের নতুন ভবন পরিদর্শনে আসনে নোয়াখালী মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান সার্জারী বিশেষজ্ঞ ডাঃ আনোয়ারুল হক। লোহাগাড়া মা-মনি হাসপাতালের প্রতিষ্ঠাতা পরিচালক এম. এ. কাশেম চিকিৎসা ও মানব সেবায় অর্জনকৃত স্বর্ণপদক তাঁর হাতে তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন লোহাগাড়া মা-মনি হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ রবিউল আলম, শিশু ও মেডিসিন বিশেষজ্ঞ অলক বাহাদুর নেওয়ার ও লোহাগাড়া মা-মনি হাসপাতালের সেক্রেটারী ডাঃ আখতার আহমদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!