ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | “একান্ত ভাবনা” গ্রন্থের মোড়ক উন্মোচন ও জঙ্গীবাদ প্রসঙ্গ অনুষ্ঠান

“একান্ত ভাবনা” গ্রন্থের মোড়ক উন্মোচন ও জঙ্গীবাদ প্রসঙ্গ অনুষ্ঠান

204

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া কবিতা পরিষদ ও লোহাগাড়া লেখক সাংবাদিক ফোরাম’র উদ্যোগে কলামিষ্ট মোহাম্মদ হোসেন রচিত ‘একান্ত ভাবনা’ গ্রন্থের মোড়ক উন্মোচন ও সন্ত্রাস-জঙ্গীবাদ থেকে উত্তরণ ও করণীয় শীর্ষক আলোচনা সভা ১০ আগষ্ট সন্ধ্যা ৭টায় লোহাগাড়া সিটি হাসপাতাল হল রুমে অনুষ্ঠিত হয়। লোহাগাড়া কবিতা পরিষদের সভাপতি ও লোহাগাড়ানিউজ২৪ডটকম সম্পাদক অধ্যাপক মুহাম্মদ আবদুল খালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন প্রেস ক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম।

বক্তব্য রাখেন একান্ত ভাবনা গ্রন্থের রচয়িতা মোহাম্মদ হোসেন, গারাঙ্গিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবদুল কাদের নিজামী, আধুনগর ইসলামিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসার উপাধ্যক্ষ আলহাজ্ব মাওলানা ওসমান গণি, লোহাগাড়া সিটি হাসপাতাল লিঃ’র চেয়ারম্যান মাওলানা হাছান রউফী, অধ্যক্ষ সোলাইমান কাশেমী, প্রফেসর মোঃ সালাহ উদ্দিন, আধুনগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল খালেক, গৌড়স্থান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজম খান, আধুনগর গুল-এ-জার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সামশুদ্দিন, হাজী সামশুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনীল কুমার চৌধুরী, শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বকর, উজিরভিটা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ এয়াকুব, লোহাগাড়া ইসলামিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসার বাংলা বিভাগের অধ্যাপক মোঃ আউয়াল, লোহাগাড়া অনলাইন প্রেস ক্লাব সভাপতি কাইছার হামিদ।

বক্তারা বলেন, লেখক মোহাম্মদ হোসেন একজন সাদা মনের মানুষ। তাঁরি লেখায় সমাজের বৈষম্যগুলো ফুটে ওঠেছে। আমরা তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। সন্ত্রাস-জঙ্গীবাদ সম্পর্কে বক্তারা বলেন, রাজনৈতিক অস্থিরতা, গণতন্ত্র চর্চা থেকে বিরত থাকা, শিক্ষা ব্যবস্থায় নৈতিক শিক্ষার অনুপস্থিতি শিক্ষার্থীদেরকে বিপদগামী করে তুলেছে। পাশাপাশি পরমতসহিষ্ণুতা ও আন্তর্জাতিক চক্রান্ত সন্ত্রাস-জঙ্গীবাদ সৃষ্টিতে সহায়ক। আমরা সচেতন ও সজাগ থাকবো। অন্যথায় কেউ রেহাই পাবো না।

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন কবি মুহাম্মদ সোলাইমান, মোঃ হাছান শরীফ কাব্য, এম এ কাশেম, এস এম মিজানুর রহমান ও মোঃ মুমিনুল হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*