ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | উচ্ছেদের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেছেন মওদুদ

উচ্ছেদের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেছেন মওদুদ

c9597e11eea051441609665fc2c24d54-56fce4f213491

নিউজ ডেক্স : রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) কর্তৃক বিনা নোটিশে গুলশানের বাসা থেকে উচ্ছেদের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

বৃহস্পতিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় মওদুদ আহমদ নিজেই এ রিট দায়ের করেন।

রিটে গুলশানের বাসা থেকে উচ্ছেদের বৈধতা ও নোটিশ না দেয়ার কারণ জানতে চাওয়া হয়েছে। রিটে বিবাদী করা হয়েছে সরকার ও রাজউককে।

আজ দুপুর ২টার দিকে হাইকোর্টের বিচারপতি সৈয়দ মো.দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের সম্বনয়ে গঠিত বেঞ্চে এ রিটের ওপর শুনানি হতে পারে বলে জানিয়েছেন মওদুদ আহমদের জুনিয়র আইনজীবী ব্যারিস্টার এহসানুর রহমান।

সর্বোচ্চ আদালতে গত ৪ জুন মওদুদের করা রিভিউ খারিজ করে দেয়া চূড়ান্ত রায়ের পর ৭ জুন আদালতের নির্দেশে রাষ্ট্রীয় সম্পত্তি হিসেবে বিএনপি স্থায়ী কমিটির সদস্য এবং সাবেক উপরাষ্ট্রপতি ও সাবেক প্রধানমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদের দখলে থাকা গুলশান-২ নম্বরের ৭৯ নম্বর সড়কের ১৫৯ নম্বর প্লটের বাড়ির নিয়ন্ত্রণ নেয় রাজউক।

রাজউক অঞ্চল-৫ এর পরিচালক ওয়ালিউর রহমান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসির উদ্দিনের নেতৃত্বে বাড়িটি অবৈধ দখলমুক্ত করার অভিযান পরিচালনা করা হয়।

বিএনপির রাজনীতি করায় সরকার তাকে বাড়ি থেকে উচ্ছেদ করছে বলে অভিযানকালে অভিযোগ করেন মওদুদ। সন্ধ্যার পর ওই বাড়ির সামনে যান বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*