Home | দেশ-বিদেশের সংবাদ | ইরাকের পশ্চিমাঞ্চলে বিমান হামলায় আট জঙ্গি নিহত

ইরাকের পশ্চিমাঞ্চলে বিমান হামলায় আট জঙ্গি নিহত

isis20151012061010

ইরাকের পশ্চিমাঞ্চলে বিমান হামলায় জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) আট জ্যেষ্ঠ নেতা নিহত হয়েছেন। আইএসের প্রধান নেতা আবু বকর আল বাগদাদির গাড়িবহর লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে বলে দেশটির বিমান বাহিনী জানিয়েছে। তবে তার নিহত হওয়ার খবর নিয়ে নির্ভরযোগ্য কোনো তথ্য পাওয়া যায়নি। খবর রয়টার্সের।

এক বিবৃতিতে বলা হয়েছে, ইরাকের পশ্চিমাঞ্চলীয় এক এলাকায় আইএস নেতা বাগদাদিকে বহনকারী একটি গাড়িবহর লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়েছে। একইসঙ্গে আইএসের একটি বৈঠকেও হামলা চালিয়েছে ইরাকি বিমান বাহিনী। ওই হামলায় আইএস নেতা বাগদাদি নিহত হয়েছে বলে দাবি করেছে ইরাক। তবে তার নিহত হওয়া সম্পর্কে নির্ভরযোগ্য কোনো তথ্য দিতে পারেনি কর্তৃপক্ষ।

স্থানীয় বাসিন্দা ও হাসপাতাল সূত্র জানিয়েছে, দুটি বাড়িতে বিমান হামলার ঘটনা ঘটেছে। হামলায় আইএসের জ্যেষ্ঠ আট নেতা নিহত হয়েছে। তবে ইরাকি বিমান হামলায় বাগদাদি জীবিত আছেন বলে ধারণা করা হচ্ছে। বিমান হামলায় বাগদাদি নিহত হওয়ার বিষয়ে কোনো লক্ষণ দেখা যায়নি বলে যুক্তরাষ্ট্রের একজন সামরিক কর্মকর্তা জানিয়েছেন।

এর আগেও বেশ কয়েকবার ইরাকে মার্কিন বিমান হামলা শুরুর পর আইএস প্রধান বাগদাদির খবর গণমাধ্যমে প্রকাশিত হলেও পরে তা মিথ্যা প্রমাণিত হয়। এদিকে এক টুইটার বার্তায় বাগদাদির নিহত হওয়ার খবরকে নাকচ করে দিয়েছে আইএস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*