ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ইউএনওর কর্তৃত্ব : পরিপত্র সংশোধনের আশ্বাস

ইউএনওর কর্তৃত্ব : পরিপত্র সংশোধনের আশ্বাস

gov-md20160120045039

নিউজ ডেস্ক : উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) কর্তৃত্ব দিয়ে জারি করা পরিপত্র সংশোধনের আশ্বাস দিয়েছেন সরকারের দুইজন সচিব। মঙ্গলবার প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটির স্টিয়ারিং কমিটির সদস্য স ম গোলাম কিবরিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া নতুন পে-স্কেলে অসঙ্গতি নিয়ে ‘ইতিবাচক’ আশ্বাস পাওয়ায় আন্দোলন কর্মসূচি স্থগিত করেছে প্রকৌশলী, কৃষিবিদ, চিকিৎসকসহ ২৬টি ক্যাডার ও বিভিন্ন ফাংশনাল সার্ভিসের কর্মকর্তাদের নিয়ে গঠিত প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি।

গোলাম কিবরিয়া বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব কামাল আবদুল নাসের চৌধুরী ও স্থানীয় সরকার সচিব আবদুল মালেকের সঙ্গে মঙ্গলবার সচিবালয়ে প্রকৃতি-বিসিএস সমন্বয় কমিটির নেতাদের বৈঠক হয়।

বৈঠকে সচিবরা জানান, ইউএনওকে যতটুকু বেশি কর্তৃত্ব দেয়ার কথা বলা হচ্ছে তা সংশোধন করা হবে। এছাড়া বেতন কাঠামোয় অসঙ্গতি দূরীকরণেও উদ্যোগ নেবেন তারা।

উল্লেখ্য, ইউএনও’র কাছে ১৭ দফতর হস্তান্তরের বিষয়ে মন্ত্রিসভায় সিদ্ধান্তের পর মন্ত্রিপরিষদ বিভাগ গত ১৪ অক্টোবর ইউএনওদের কর্তৃত্ব দিয়ে একটি পরিপত্র জারি করে।

এছাড়া নতুন বেতন কাঠামোয় বৈষম্য নিরসনের দাবিতে গত ১১ থেকে ১৭ জানুয়ারি প্রতিদিন দুই ঘণ্টা করে কর্মবিরতি পালন করেছে প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি। শিগগিরই নতুন কর্মসূচি ঘোষণা করার হুমকিও ছিল তাদের।

প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটির দাবিগুলো হলো- বেতন স্কেলে টাইম স্কেল ও সিলেকশন গ্রেড পুনর্বহাল, সরকারি প্রথম শ্রেণির চাকরিতে যোগদানের ক্ষেত্রে ক্যাডার-ননক্যাডার বৈষম্য বাতিল, বার্ষিক বেতন বৃদ্ধি স্থগিতের সিদ্ধান্ত বাতিল, ইউএনওকে কর্তৃত্ব প্রদানমূলক মন্ত্রিপরিষদ বিভাগের অফিস স্মারক বাতিল, আন্তক্যাডার বৈষম্য নিরসন করে সব ক্যাডার ও সার্ভিসে সমান পদোন্নতির সুযোগ সৃষ্টির লক্ষ্যে সুপাররিউমারারি পদ সৃজন, নিজস্ব ক্যাডার ও ফাংশনাল সার্ভিস বহির্ভূত সব ধরনের প্রেষণ বাতিল ও কৃত্য পেশাভিত্তিক প্রশাসন গড়ে তোলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*