ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | আশরাফ পররাষ্ট্রমন্ত্রী হচ্ছেন

আশরাফ পররাষ্ট্রমন্ত্রী হচ্ছেন

1436941446PM-GS-mtnews24

প্রধানমন্ত্রী অনুরোধে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দপ্তরবিহীন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম তার বুধবারের লন্ডন সফর বাতিল করেছেন। এদিকে বৈঠককে শোরগোল শুরু হয়েছে, সৈয়দ আশরাফকে ফের সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্ব পাচ্ছেন। এক্ষেত্রে তাকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হতে পারে বলে এ নিয়ে চিন্তা-ভাবনা চলছে।

প্রধানমন্ত্রীর ডাকে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সরাসরি বাসভবন গণভবনে যান সৈয়দ আশরাফ। রাত প্রায় ১০টা পর্যন্ত সেখানেই ছিলেন। এর মধ্যে দেড় ঘণ্টার মতো তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন।

গণভবন থেকে বের হওয়ার পথে তার কর্মকর্তাদের সৈয়দ আশরাফ জানান, তিনি বুধবার বিদেশে যাবেন না।

বুধবার সকাল ১০টায় ছোট ভাই সৈয়দ মনজুরুল ইসলামের বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে এবং পরিবারের সদস্যদের সঙ্গে ঈদ করতে তার লন্ডন যাওয়ার কথা ছিল। জানা গেছে, তিনি ঈদের পর লন্ডন যেতে পারেন।

এদিকে মঙ্গলবার সকালে বেইলি রোডের বাসায় গিয়ে সৈয়দ আশরাফের সঙ্গে একান্তে কথা বলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ূয়া, কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন প্রমুখ।

এরপর সৈয়দ আশরাফ বেইলি রোডের অফিসার্স ক্লাবে আওয়ামী লীগের প্রচার উপ-পরিষদের ইফতার মাহফিলে যোগ দিয়ে দেশবাসীকে ঈদের আগাম শুভেচ্ছা জানান। তিনি একই সঙ্গে দেশবাসীর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের বিষয়ে সৈয়দ আশরাফের ঘনিষ্ঠ জন নাম প্রকাশ না করার শর্তে গণমাধ্যমকে বলেন, ‘গত এক সপ্তাহে দলের মধ্যে যে গুমট পরিস্থিতি তৈরি হয়েছিল প্রধানমন্ত্রীর সঙ্গে সৈয়দ আশরাফের বৈঠকের পর তা দূর হলো। তবে ঠিক কোন পয়েন্টে দুজন (প্রধানমন্ত্রী ও সৈয়দ আশরাফ) একমত হয়েছেন সে বিষয়টি আমি বলতে পারব না।’

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির আরেক নেতা নাম প্রকাশ না করার শর্তে গণমাধ্যমকে বলেন, ‘আশরাফকে সম্ভবত একটি মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হচ্ছে। যত দূর শুনেছি তাঁকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হতে পারে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*