Home | দেশ-বিদেশের সংবাদ | আলুক্ষেতে আছড়ে পড়লো প্রশিক্ষণ প্লেন

আলুক্ষেতে আছড়ে পড়লো প্রশিক্ষণ প্লেন

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : রাজশাহীর তানোরে যান্ত্রিক ত্রুটির কারণে একটি প্রশিক্ষণ প্লেন আলুক্ষেতে আছড়ে পড়েছে। মঙ্গলবার (১৬ মার্চ) দুপুর ২টার দিকে তানোর উপজেলার লালপুর ও আড়াদীঘি গ্রামের মাঝামাঝি স্থানে আলুর ক্ষেতে প্লেনটি আছড়ে পড়ে। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি।

ওই প্রশিক্ষণ প্লেনে ককপিটে একজন পাইলট এবং একজন প্রশিক্ষণার্থী ছিলেন। তারা দু’জনেই সুস্থ আছেন। বাংলানিউজ  

সেসনা-১৫২ মডেলের এই প্লেনটি বাংলাদেশ ফ্লাইং ক্লাবের। দুর্ঘটনার কবলে পড়ে প্লেনটি সম্পূর্ণ উল্টো হয়ে আলুক্ষেতে পড়ে। আর গ্রামের মধ্যে প্লেন পড়তে দেখে উৎসুক জনসাধারণ সেখানে ভিড় করেন। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে সাধারণ মানুষকে সরিয়ে উদ্ধার কাজ শুরু করে।

রাজশাহীর হযরত শাহ মখদুম (রহ.) বিমানবন্দর ব্যবহার করে বাংলাদেশ ফ্লাইং ক্লাব প্রশিক্ষণ কার্যক্রম চালায়। মঙ্গলবার দুপুরে শাহ মখদুম বিমানবন্দর থেকে প্রশিক্ষণের উদ্দেশ্যে প্লেনটি আকাশে ওড়ে। তানোরে গিয়ে সেটি আলুক্ষেতে আছড়ে পড়ে। ওই প্লেনে বাংলাদেশ ফ্লাইং ক্লাবের রাজশাহীর প্রশিক্ষক ক্যাপ্টেন মাহফুজুর রহমান ও প্রশিক্ষণার্থী ক্যাডেট নাহিদ এরশাদ মোবিন ছিলেন। দুর্ঘটনায় পড়লেও তারা দু’জনই সুস্থ আছেন। তবে ঠিক কী কারণে এবং কেন এই দুর্ঘটনা ঘটেছে সেসব বিষয়ে এখনও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

তবে ক্যাডেট নাহিদ এরশাদ গণমাধ্যমকর্মীদের বলেছেন, প্লেনের ইঞ্জিনের ত্রুটির কারণে এ দুর্ঘটনা। হঠাৎ করে ইঞ্জিনের তেলের তাপমাত্রা বাড়ছিল। আর ওই মুহূর্তে তাদের বিশেষ কিছু করার কিছু ছিল না। তারা ইঞ্জিনের নিয়ন্ত্রণ পাচ্ছিলেন না। এরপরও অবতরণের চেষ্টা করে নিরাপদে নামতে পেরেছেন। তবে এতে এয়ারক্রাফটের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হলেও ইঞ্জিনে আগুন ধরেনি।

জানতে চাইলে রাজশাহীর শাহ মখদুম (রহ.) বিমানবন্দরের ব্যবস্থাপক দিলারা পারভিন বলেন, এ দুর্ঘটনার পর প্লেনের প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীর দুজনই অক্ষত রয়েছেন। এখন ঘটনাটি কেন এবং কীভাবে ঘটেছে তা সংশ্লিষ্ট ফ্লাইং ক্লাব নির্দিষ্ট করে বলতে পারবে। তারাই পরে এই ব্যাপারে বক্তব্য দেবেন।

এর আগে গত ৯ জানুয়ারি রাজশাহীর শাহ মখদুম (রহ.) বিমানবন্দরেই ল্যান্ড করার সময় বাংলাদেশ ফ্লাইং ক্লাবের একটি প্রশিক্ষণ প্লেন দুর্ঘটনায় পড়ে। রানওয়েতে প্লেনটির একটি চাকা ভেঙে পড়ে। তবে কেউ হতাহত হননি। এছাড়া ২০১৫ সালেও এই সংস্থার একটি প্লেন শাহ মখদুমে আছড়ে পড়ে। এতে এক নারী প্রশিক্ষণার্থী নিহত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!