Home | দেশ-বিদেশের সংবাদ | আলীকদমে বন্যহাতির আক্রমণে ২ জনের মৃত্যু

আলীকদমে বন্যহাতির আক্রমণে ২ জনের মৃত্যু

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : বান্দরবানের আলীকদম উপজেলায় বন্যহাতির আক্রমণে ২ জনের মৃত্যু হয়েছে। শনিবার মধ্যরাতে এ ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয়রা জানায়, জেলার আলীকদম উপজেলা চৈক্ষ্যং ইউনিয়নের রেপারপাড়া এলাকায় বন্যহাতির দল তাণ্ডব চালায়। ফসলি জমি ও কয়েকটি ঘরবাড়ি ভাঙচুর করে।

এসময় বন্যহাতির আক্রমণে ঘটনাস্থলে মারা যান একজন। খবর পেয়ে স্থানীয়রা আগুন-লাঠি সোঁটা নিয়ে ধাওয়া করে হাতিদের তাড়াতে সক্ষম হয়। ঘটনাস্থল থেকে আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পথে মারা যান আরও একজন। নিহতরা হলেন মনছুর আলম (১৭), এবং হুমায়ুন কবীর (১৪)।

নিহতরা দুজন রেপারপাড়া কোনা এলাকার বাসিন্দা। আলীকদম উপজেলা চেয়ারম্যান আবুল কালাম জানান, মিয়ানমার সীমান্ত এলাকা থেকে বন্যহাতির দল প্রায় সময় আলীকদম, নাইক্ষ্যংছড়ি, লামা, বান্দরবান সদর উপজেলা হয়ে চট্টগ্রামের পাশ্ববর্তী উপজেলা গুলোর পাহাড়ি অঞ্চলে চলাফেরা করে। তবে আলীকদমে হাতির আক্রমণে বহুদিন পর আবারও মৃত্যু ঘটলো মানুষের।

শনিবার মধ্যরাতে বন্যহাতির দল জমির ফসল নষ্ট করলে স্থানীয়রা আগুনে মশাল, লাঠিসোঁটা নিয়ে হাতিদের তাড়ানোর চেষ্টা করে। এসময় হাতির ধাওয়া খেয়ে পালাতে গিয়ে পায়ের নীচে পিষ্ট হয় দুজন। ঘটনার সত্যতা নিশ্চিত করে আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিব উদ্দিন জানান, বন্যহাতির আক্রমণে নিহত দুজনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলার প্রস্তুতি চলছে। আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!