ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | আরো দাম কমবে স্বর্ণের !

আরো দাম কমবে স্বর্ণের !

gold_48020150803013418

বিশ্ববাজারে স্বর্ণের দাম কমা অব্যাহত রয়েছে। গত ১৯ জুলাই বড় দরপতনের পর এই পণ্যের দাম আরো কমতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন স্বর্ণ বাজার বিশ্লেষক ক্লাউডি আর্ব। ওই বিশ্লেষকের বরাত দিয়ে বার্তা সংস্থা সিএনএনের এক প্রতিবেদনে জানানো হয়েছে, বিশ্ববাজারে বর্তমানে প্রতি আউন্স (২.৪৩০৫ ভরি) স্বর্ণ এক হাজার একশ` মার্কিন ডলারে বিক্রি হচ্ছে। এই দাম ৩৫০ মার্কিন ডলারে নামতে পারে।

অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় প্রতি আউন্স স্বর্ণের দাম হতে পারে প্রায় সাড়ে ২৭ হাজার টাকা। সে হিসেবে প্রতি ভরি স্বর্ণের দাম প্রায় সাড়ে ১১ হাজার টাকা হতে পারে। ক্লাউডি আর্বের এই পূর্বাভাস সত্য হলে ২০০৩ সালের পর স্বর্ণের সর্বনিম্ন বিক্রয়মূল্য হবে এমন।

প্রতিবেদনে আরো বলা হয়, ক্লাউডি আর্বের এই ভবিষ্যদ্বাণী সত্য হতে পারে। কেননা ২০১২ সালে স্বর্ণের দাম কমবে বলেও পূর্বাভাস দিয়েছিলেন ক্লাউডি। সে সময়ে প্রতি আউন্স স্বর্ণের দাম ছিল এক হাজার ৬শ` মার্কিন ডলার। আর ক্লাউডির ভবিষ্যত বাণীর পর এই দাম কমে দাঁড়ায় এক হাজার ১শ` ডলারে।

ক্লাউডি আর্ব বলেন, স্বর্ণের দামের পরিবর্তনশীলতা শেয়ার বা অন্যান্য পণ্যের চেয়ে কম বা বেশি নয়। এটি অনেক বেশি মূল্যে বিক্রি হতে পারে এবং বর্তমানে তাই হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*