- Lohagaranews24 - http://lohagaranews24.com -

আমিরাবাদের দুই চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার আমিরাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রার্থীর দাখিল করা মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বৈধ ঘোষণা করা হয়েছে। বুধবার (৩০ সেপ্টেম্বর) চট্টগ্রাম সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও আপিল কর্তৃপক্ষ মোহাম্মদ আতাউর রহমান তাদের প্রার্থীতা বৈধ ঘোষণা করেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. সাদ্দাম হোসেন রোমান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

দুই চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আমিরাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী এস. এম. ইউনুচ ও স্বতন্ত্র প্রার্থী মাহমুদুল হক পিয়ারু। গত ২৬ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই-বছাইয়ের দিন ঋণ খেলাপীর দায়ের তাদের প্রার্থীতা বাতিল হয়েছিল।

উপজেলা নির্বাচন কর্মকর্তা জানান, বাংলাদেশ ব্যাংকের সিআইবি রিপোর্টে ঋণ খেলাপী ও মনোনয়ন ফরমে ত্র“টি থাকায় ২ চেয়ারম্যান ও ৫ সদস্য প্রার্থীসহ ৭ জনের প্রার্থীতা বাতিল ঘোষণা করা হয়েছিল। বুধবার জেলা নির্বাচন কার্যালয়ে শুনানী শেষে দুই চেয়ারম্যান প্রার্থীর প্রার্থীতা বৈধ ঘোষণা করেন। বৃহস্পতিবার বাতিল হওয়া সদস্য প্রার্থীদের শুনানী অনুষ্ঠিত হবে জানান তিনি।

উল্লেখ্য, লোহাগাড়ার ৩ ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩ অক্টোবর, প্রতীক বরাদ্দের তারিখ ৪ অক্টোবর ও ২০ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আমিরাবাদ ইউনিয়নে ২৮ হাজার ৯৪৩ জন, আধুনগর ইউনিয়নে ১৫ হাজার ৫৫৬ ও লোহাগাড়া সদর ইউনিয়নে ২৩ হাজার ১৬৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।