ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | আদালত অবমাননা রুলের নিষ্পত্তি দুই শিবির নেতার

আদালত অবমাননা রুলের নিষ্পত্তি দুই শিবির নেতার

in-crime20150630170105

জামায়াতের সহযোগী সংগঠন ছাত্রশিবিরের সভাপতি আব্দুল জব্বার ও সাধারণ সম্পাদক মো. আতিকুর রহমানকে সতর্ক করে তাদের বিরুদ্ধে আনা আদালত অবমাননা রুলের নিষ্পত্তি করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১। মঙ্গলবার ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে, গত ১৪ জুন দুই শিবির নেতার পক্ষে রুলের জবাব দাখিল করেন তাদের আইনজীবী অ্যাডভোকেট এ ওয়াই মশিউজ্জামান। ট্রাইব্যুনালের রায়ের বিরুদ্ধে হরতাল ডাকা এবং রায় নিয়ে বিরূপ মন্তব্য করে নিঃশর্ত ক্ষমা চাওয়ায় আইনজীবী তাজুল ইসলামকে অব্যাহতি, জামায়াতের তিন নেতাকে সতর্ক এবং শিবিরের দুই শীর্ষ নেতার বিরুদ্ধে আদালত অবমাননা প্রশ্নে রুল জারি করে গত ৪ মে আদেশ দেয়া হয়।

জামায়াত-শিবিরের পাঁচ নেতা ও আইনজীবী তাজুলের বিরুদ্ধে আদালত অবমাননা প্রশ্নে গত ১২ জানুয়ারি রুল জারি করেন আদালত। মানবতাবিরোধী অপরাধে গত বছর ৩০ ডিসেম্বর জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামের মৃত্যুদণ্ড রায় দেয়ার পর অ্যাডভোকেট তাজুল ইসলাম বিরূপ মন্তব্য করেন।

আজহারের বিরুদ্ধে রায়কে ‘অষ্টম আশ্চর্য’ বলেও মন্তব্য করেন আইনজীবী তাজুল। এছাড়াও ওই রায়ের পর গত ৩১ ডিসেম্বর ও ১ জানুয়ারি হরতাল করে জামায়াত। রায়ের প্রতিক্রিয়ায় বিবৃতি দিয়ে ট্রাইব্যুনালের বিচার নিয়ে বিভিন্ন বিরূপ মন্তব্য করেন জামায়াত-শিবিরের নেতারা। যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ ও প্রচার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*