ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | আজ এমপি বদির মামলার চার্জ শুনানি

আজ এমপি বদির মামলার চার্জ শুনানি

Bodi_48020150806064531

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আবদুর রহমান বদির বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন এবং তথ্য গোপনের দায়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলার অভিযোগ গঠনের শুনানি আজ।

ঢাকার ৩ নম্বর বিশেষ জজ আবু আহমেদ জমাদার চার্জ শুনানির জন্য আসামিপক্ষের সময় আবেদন মঞ্জুর করে এই তারিখ ধার্য করেছিলেন গত ২৮ জুলাই। দুদকের উপ-পরিচালক মোহাম্মদ আব্দুস সোবহান গত বছরের ২১ আগস্ট হলফনামার বাইরে ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকার অবৈধ থাকার অভিযোগে এমপি আবদুর রহমান বদির বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।

সূত্র জানিয়েছে, আবদুর রহমান বদির বিরুদ্ধে প্রায় ১১ কোটি টাকার অবৈধ সম্পদের কথা গোপনের ব্যাপারে মামলা করা হলেও চার্জশিটে ছয় কোটি ৩৩ লাখ ৯৪২ টাকা অবৈধ সম্পদের তথ্য তুলে ধরা হয়েছে। তিনি দুদকের কাছে তিন কোটি ৯৯ লাখ ৫৩ হাজার ২৭ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। ২০১৪ সালের ২১ আগস্ট এমপি আবদুর রহমান বদির বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক মোহাম্মদ আব্দুস সোবহানের দায়ের করা ওই মামলা নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামার বাইরে ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকা অবৈধ সম্পদ থাকার কথা বলা হয়। এতে তার সম্পদ ৩৫১ গুণ বৃদ্ধি পাওয়ার তথ্য বেরিয়ে আসে। পাঁচ বছরে তার আয় ৩৬ কোটি ৯৬ লাখ ৯৯ হাজার ৪০ টাকা। হলফনামা অনুসারে তার বার্ষিক আয় সাত কোটি ৩৯ লাখ ৩৯ হাজার ৮০৮ টাকা। আর বার্ষিক ব্যয় দুই কোটি ৮১ লাখ ২৯ হাজার ৯২৮ টাকা।

২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনের আগে জমা দেয়া হলফনামায় তার বার্ষিক আয় ছিল দুই লাখ ১০ হাজার ৪৮০ টাকা। ব্যয় ছিল দুই লাখ ১৮ হাজার ৭২৮ টাকা। ওই সময় বিভিন্ন ব্যাংকে তার মোট জমা ও সঞ্চয়ী আমানত ছিল ৯১ হাজার ৯৮ টাকা।

চলতি বছর ৭ মে দুদকের উপ-পরিচালক মঞ্জিল মোর্শেদ আদালতে চার্জশিট দাখিল করেন। মামলাটিতে তিনি গত বছর ১২ অক্টোবর ঢাকা সিএমএম আদালতে আÍসমর্পণ করে জামিন প্রার্থনা করলে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান। পরবর্তী সময়ে তিনি হাইকোর্ট থেকে জামিন পান।

এই মামলার ধার্য্য দিন ছিল গত ২৮ জুলাই মঙ্গলবার। ওই দিন ঢাকার ৩ নম্বর বিশেষ জজ আবু আহমেদ জমাদার চার্জ শুনানির জন্য আসামিপক্ষের সময় আবেদন মঞ্জুর করে ৬ আগস্ট অভিযোগ গঠনের দিন ধার্য করেছিলেন।

মামলাটির দুদক’র বিশেষ পাবলিক প্রসিকিউটর কবির হোসেইন জানিয়েছিলেন, আসামি বদির জামিন আবেদন মঞ্জুর করে শেষবারের মতো সময় আবেদন মঞ্জুর করে ৬ আগস্ট চার্জ শুনানির দিন ধার্য করেছেন আদালত। সেই মতে বৃহস্পতিবার এ মামলার চার্জ শুনানি অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*