ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | আজকের মধ্যেই ফাঁকা হয়ে যাবে রাজধানী

আজকের মধ্যেই ফাঁকা হয়ে যাবে রাজধানী

rajdhani120150923094448

২৫ সেপ্টেম্বর ঈদুল আজহা, ঈদের ছুটির আগে শেষ কর্মদিবস আজ। বুধবার অফিস শেষে সরকারি ছুটি শুরু হলেও অনেকেই অফিসে হাজিরা দিয়েই রওয়ানা হতে শুরু করেছেন নিজ এলাকায়। আজকের মধ্যেই ফাঁকা হয়ে যাবে রাজধানী ঢাকা।

বিশেষকরে বিকেলে অফিস ছুটির পর থেকেই শুরু হবে ট্রেন, বাস, লঞ্চে ঈদে ঘরমুখো মানুষের চাপ। পরিবারের সঙ্গে ঈদ উদযাপনে বাড়ির পথে রওয়ানা হয়েছেন অনেকেই। যাত্রীরা সময়মতো লঞ্চ পেলেও বাস এবং ট্রেন যাত্রায় আছে সামান্য বিলম্ব।

গাবতলী বাস টার্মিনালে সকাল থেকেই মানুষের ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে পরিবহন কর্তৃপক্ষ। দূরপাল্লার প্রতিটি বাসই নির্ধারিত সময় থেকে ২ থেকে ৩ ঘণ্টা দেরিতে ছেড়ে যাচ্ছে।

বৃষ্টি, টার্মিনালের পাশেই পশুর হাটসহ নানা অব্যবস্থাপনায় গাবতলী বাস টার্মিনাল ও এর আশপাশের এলাকায় কিছুটা যানজটের সৃষ্টি হয়েছে। কমলাপুরে স্টেশন থেকে দূরপাল্লার ট্রেনগুলো ছেড়ে গেছে সময়ের চেয়ে কিছুটা দেরিতে।

তবে রাজধানীর যানজটের চিন্তায় আগে থেকেই স্টেশনে এসে অপেক্ষা করতে দেখা গেছে যাত্রীদের। লঞ্চ, বাস এবং ট্রেনে বাড়ি যেতে নগরীর প্রতিটি টার্মিনালেই এখন যাত্রীদের মোটামুটি উপচে পড়া ভিড়। এই ভিড় বিকেল থেকে আরো বাড়বে বলে জানিয়েছেন পরিবহন সংশ্লিষ্টরা। আজকের মধ্যেই ফাঁকা হয়ে যাবে রাজধানী ঢাকা।

কল্যাণপুর বাস টার্মিনালে বাসের জন্য অপেক্ষমাণ বেসরকারি প্রতিষ্ঠানের এক কর্মকর্তা জুবায়ের আল হাসান বলেন, শেষ সময়ের ভিড়ের কথা চিন্তা করে একদিন অগ্রিম ছুটি ম্যানেজ করে পরিবারের সদস্যদের নিয়ে বাড়ি যাচ্ছি।

যাত্রা পথে বিভিন্ন ভোগান্তির স্বীকার হতে হয় তবুও আপনজনের টানে যেতে হয় আমাদের। পরিবহন সংশ্লিষ্টরারা জানান, বুধবার ভোরে খুব ভিড় ছিল। তবে ১০টার পর থেকে ভিড় কিছুটা কমে আসে। বিকেলের দিকে এই ভিড় আবার বাড়বে। তখন বহু মানুষ ঢাকা ছাড়বে।

দেশ ট্রাভেলের টিকেট হাতে নাটোরগামী রাবেয়া সুলতানা বলেন, যাত্রা শুরুর নির্ধারিত সময়ের চেয়ে বাস আসতে কিছুটা দেরি হয়েছে। কিন্তু শুনলাম রাস্তায় অনেক যানজট। বাচ্চাদের নিয়ে যানজটের ভোগান্তিতে খুব কষ্ট হয়।

তিনি বলেন, কষ্ট হলেও পরিবারের সদস্যদের সঙ্গে ঈদ করতে পারলে এই কষ্ট ভুলে যাই।

হানিফ বাস কাউন্টারে কর্মরত আব্দুল্লাহ আল মামুন বলেন, আমরা সময় মতই বাস ছাড়ার চেষ্টা করছি কিন্তু বৃষ্টি এবং টার্মিনালের পাশেই পশুর হাটে সৃষ্ট যানজটে কিছুটা দেরি হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*