ব্রেকিং নিউজ
Home | শিক্ষাঙ্গন | আগস্টের তৃতীয় সপ্তাহে এইচএসসির ফল প্রকাশ

আগস্টের তৃতীয় সপ্তাহে এইচএসসির ফল প্রকাশ

file105

নিউজ ডেস্ক : ২০১৬ সালে অনুষ্ঠিত এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল আগস্টের তৃতীয় সপ্তাহে প্রকাশ করা হতে পারে। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর সম্মতি চেয়ে দু’একদিনের মধ্যে সারসংক্ষেপ পাঠানো হবে। শিক্ষা মন্ত্রণালয়ের একটি নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানা গেছে।

শিক্ষা মন্ত্রণালয়ের সূত্রটি জানায়, ১৬ থেকে ২০ আগস্টের মধ্যে প্রধানমন্ত্রীর সময় চেয়ে প্রস্তাব দিয়েছে ঢাকা শিক্ষাবোর্ড। ১৬ থেকে ২০ আগস্টের মধ্যে প্রধানমন্ত্রী যেদিন সময় দেবেন, সেদিনই ফল প্রকাশ করা হবে।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির আহ্বায়ক অধ্যাপক মো. মাহবুবুর রহমান বলেন, আমরা ১৬ আগস্টের পর যে কোনোদিন ফল প্রকাশের জন্য প্রস্তুত আছি।

উল্লেখ্য, এইচএসসি ও সমমানের পরীক্ষা গত ৩ এপ্রিল শুরু হয়ে ২২ জুন শেষ হয়। শিক্ষা মন্ত্রণালয়ের নিয়মানুযায়ী ৬০ দিনের মধ্যে ফলাফল ঘোষণার বাধ্যবাধকতা রয়েছে। সেই নিয়ম মেনেই গত কয়েক বছর থেকেই ফল প্রকাশ করা হচ্ছে।

এবার আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা ও কারিগরি বোর্ডের অধীনে ১২ লাখ ১৮ হাজার ৬২৮ জন পরীক্ষার্থী অংশ নেয়। যা গত বছরের তুলনায় ১ লাখ ৪৪ হাজার ৭৪৪ জন বেশি। মোট অংশ নেয়া পরীক্ষার্থীর মধ্যে ছাত্র রয়েছেন ৬ লাখ ৫৪ হাজার ১১৪ জন ও ছাত্রী ৫ লাখ ৬৪ হাজার ৫১৪ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*