ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | আখেরী মোনাজাতের মাধ্যমে চুনতির সীরত মাহফিল সমাপ্ত

আখেরী মোনাজাতের মাধ্যমে চুনতির সীরত মাহফিল সমাপ্ত

299

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার চুনতির ঐতিহ্যবাহী ১৯ দিনব্যাপী সীরতুন্নবী (সাঃ) মাহফিল শনিবার ভোররাতে লাখো মুসল্লীর উপস্থিতে আখেরী মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়েছে। আখেরি মোনাজাত পরিচালনা করেন চট্টগ্রামের আন্দরকিল্লা শাহী জামে মসজিদের খতিব আলহাজ্ব শাহ্ মাওলানা আনোয়ার হোসাইন তাহেরী জাবেরী আল মাদানী। আখেরী মোনাজাতে দেশ ও জাতির কল্যাণে দোয়া কামনা করা হয়। এছাড়া বিশ্বের বিভিন্ন দেশে মুসলিমদের উপর অমানবিক নির্যাতন ও হত্যার নিন্দা জানান এবং তাদের জন্য দোয়া করেছেন। আখেরী মোনাজাতে পুরো সীরত ময়দান আমিন আমিন ধ্বনিতে মুখরিত ছিল।

দিবসের সমাপনী অধিবেশনে সভাপতিত্ব করেন চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী জামে মসজিদের খতিব আলহাজ্ব শাহ্ মাওলানা আনোয়ার হোসাইন তাহের জাবেরী আল্ মাদানী। ওয়ায়েজ করেন ঢাকার বায়তুল মুকাররম জাতীয় মসজিদের জুমা’র পূর্ব আলোচক আলহাজ্ব মাওলানা খন্দকার মাহবুবুল হক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের অধ্যাপক ড. গিয়াস উদ্দিন তালুকদার, ঢাকার মাগবাজার নয়াটোলা কামিল মাদ্রাসার মুহাদ্দিস ড. মাওলানা সাদেকুর রহমান আল আজহারী, ঢাকার উত্তর বাড্ডা কামিল মাদ্রাসা জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা জাকারিয়া আল হোসাইনি ও অধ্যাপক ড. হাফেজ মাওলানা শহিদুল ইসলাম বারাকাতি।

চুনতির ঐতিহাসিক ১৯ দিন ব্যাপী সীরতুন্নবী (স.) মাহফিলের সমাপনী দিবসকে কেন্দ্র করে ধর্মপ্রাণ মুসলমানদের ঢল নামে। জনতার ঢল সামাল দিতে রীতিমত হিমশিম খেয়েছে শৃঙ্খলার দায়িত্বে নিয়োজিত সেচ্ছাসেবক ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের। মাহফিল কর্তৃপক্ষ ও পুলিশ সূত্র জানায়, মাহফিল কর্তৃপক্ষের পক্ষ থেকে অন্তত ৪ হাজার সেচ্ছাসেবক নিয়োজিত ছিল। সেই সাথে শতাধিক পুলিশও আইন শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করেছেন। তারা সকলে একটি টিম ওয়ার্কের মাধ্যমে শৃঙ্খলার দায়িত্ব পালন করছেন বলে জানালেন মাহফিল পরিচালনা কমিটির সদস্য শাহজাদা তৈয়বুল হক বেদার।

সমাপনি তকরির শেষে সীরত মাহফিলে আগত মুসল্লীদের উদ্দ্যশ্যে স্বাগত বক্তব্য রাখেন শাহ সাহেব কেবলার দৌহিদ্র শাহজাদা মাওলানা আবদুল মালেক ইবনে দিনার নাজাত। ১৯ দিন ব্যাপি সীরত মাহফিল পরিচালনা করেন চুনতি হাকিমিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হাফিজুল হক নিজাম ও মুহাদ্দেস ফারুক হোসাইন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!