Home | দেশ-বিদেশের সংবাদ | আকস্মিক ঘূর্ণিঝড়ে অর্ধশত বাড়ি বিধ্বস্ত : ১৫ শিশু আহত

আকস্মিক ঘূর্ণিঝড়ে অর্ধশত বাড়ি বিধ্বস্ত : ১৫ শিশু আহত

bmd_56-700x350

নিউজ ডেক্স : বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নে আকস্মিক ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে ব্যবসা প্রতিষ্ঠানসহ অর্ধশত ঘরবাড়ি। এ সময় মক্তবে পড়তে গিয়ে ঝড়ের কবলে পড়ে ১৫ শিশু আহত হয়েছে।

biman-ad

অন্যদিকে ঝড়ের পর থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে পুরো উপজেলা। রোববার বিকেলে হানা দেয়া ঝড়ের স্থায়িত্ব ছিল কয়েক মিনিট।

শ্রীপুর ইউনিয়নের সদস্য (মেম্বর) মাহমুদ মিয়া জানান, আকস্মিককাল ঝড়ের কারণে দমকা বাতাস ও বৃষ্টি শুরু হয়। এ সময় মাঈনুদ্দিন মল্লিকের বাড়ির মক্তবে শিশুরা আরবি শিক্ষা পড়ছিল।

দমকা বাতাসে মক্তবের চালা ভেঙে পড়ায় ১৫ শিশু আহত হয়েছে। স্থানীয়রা তাদের উদ্ধার করেছে। তবে কারও অবস্থা গুরুতর নয় বলে জানিয়েছে এ ইউনিয়ন পরিষদের সদস্য।

এছাড়া শ্রীপুর বাজারে নবীন মাঝি, জাকির হোসেন, মাহাতাব মেম্বার ও অন্যদের মিলিয়ে ৮-১০টি ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়। পাশাপাশি চল্লিশটির ওপরে ঘর বিধ্বস্ত হয়।

মেহেন্দিগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা কাজী মো. আলীমুল্লাহ জানান, তিনি ঘটনা শুনেছেন। স্থানীয় চেয়ারম্যানকে ক্ষয়ক্ষতি নিরুপণের জন্য বলেছেন তিনি।

বরিশাল আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক মো. মিলন হাওলাদার জানান, কাল বৈশাখী ঝড়ের স্থায়িত্ব ছিল দেড় মিনিট। এ কারণে ক্ষয় ক্ষতি বেশি হয়নি। বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় সর্বোচ্চ ৫০ কিলোমিটার। ঝড়ের সময় ১১ দশমিক ৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!