ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | আইন না মানলে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ার

আইন না মানলে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ার

file (38)

নিউজ ডেস্ক : আইন না মানলে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ার করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ । বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ইন্টারনেশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় গ্রিন ইউনিভার্সিটির দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, দেশের অনেক বেসরকারি বিশ্ববিদ্যালয় এখনো আইন মানছে না। এসব বিশ্ববিদ্যালয় কেবল মুনাফার লোভে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে। এসব মুনাফাখোর বিশ্ববিদ্যালয়ের জন্য কোনো সুখবর নেই। যারা শিক্ষাকে ব্যবসায় পরিণত করেছে এবং একাধিক ক্যাম্পাস পরিচালনা করছে, তাদেরকেও সময় বেঁধে দেয়া হয়েছে। আইন না মানলে তাদের কার্যক্রম বন্ধ করে দেয়া হবে।

শিক্ষা যেনো কোনভাবেই সার্টিফিকেট নির্ভর না হয়, তা অবশ্যই সব বিশ্ববিদ্যালয়কে মেনে চলতে হবে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, কেবলমাত্র একটি শিক্ষিত জনগোষ্ঠীই পারে গণতন্ত্র ও জনগণের সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক অধিকার সংরক্ষণ করতে। এজন্য প্রয়োজন শিক্ষার্থীদের আধুনিক, মানসম্মত ও নৈতিক শিক্ষায় শিক্ষিত হওয়া।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান, গ্রিন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, ভাইস চ্যান্সেলর ড. মোহাম্মদ সামদানী ফকির।

প্রসঙ্গত, সমাবর্তনে ১৫শ ৩৬ জন শিক্ষার্থীকে সনদ দেয়া হয়। এর মধ্যে চারজনকে চ্যান্সেলর পদক ও ৭ জন ভাইস চ্যান্সেলর পদক দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*