ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ |  অর্পিত সম্পত্তি বলে কিছু থাকবে না দেশে : ভূমিমন্ত্রী 

 অর্পিত সম্পত্তি বলে কিছু থাকবে না দেশে : ভূমিমন্ত্রী 

Vumi-Montri-Pic-120150617165233

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, দেশে অর্পিত সম্পত্তি বা শত্রু সম্পত্তি বলে কিছু থাকবে না। এ যন্ত্রণা থেকে আমরা জাতিকে উদ্ধার করতে চাই। আর অর্পিত সম্পত্তি নিয়ে আমলাতান্ত্রিক জটিলতা বলে কিছু থাকবে না। এ সম্পত্তি হয় ব্যক্তি মালিকানায় না হয় সরকারি খাস খতিয়ানে চলে যাবে।

ভূমি সংশ্লিষ্ট সিলেট বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে তিনি বলেন, ঘুষ খাওয়া থেকে ভূমি সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরত থাকতে হবে। জনস্বার্থ বিরোধী কোনো কাজ করা যাবে না। কোনো অনিয়ম দুর্নীতি সহ্য করা হবে না। অভিযোগ পেলে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার দুপুরে সিলেটে ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে ও বিভাগীয় কমিশনার অফিসের ব্যবস্থাপনায় আয়োজিত অর্পিত সম্পত্তি বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। কর্মশালায় সিলেট বিভাগের সকল ভূমি অফিস ও সেটেলমেন্ট কর্মকর্তারা অংশ নেন।

ভূমিমন্ত্রী বলেন, অর্পিত সম্পত্তির যন্ত্রণা থেকে আমরা জাতিকে উদ্ধার করতে চাই। সারাদেশে যত মামলা মোকদ্দমা হয়-এর বেশির ভাগই অর্পিত সম্পত্তি নিয়ে। বছরের পর বছর এ নিয়ে খুন-খারাপি হচ্ছে। এ ক্ষেত্রে আমাদের ব্যর্থ হওয়ার সুযোগ নেই। তিনি এ সংকট সমাধানে পুরো জাতিকে এগিয়ে আসার আহ্বান জানান।

সিলেটের বিভাগীয় কমিশনার জামাল উদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত সিনিয়র সচিব মোহাম্মদ শফিউল আলম। তিনি বলেন, জনগণের স্বার্থে দেশের গুরুত্বপূর্ণ স্থাপনায় অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে। যেভাবে পাবনায় সুচিত্রা সেনের বাড়ি অবৈধ দখলমুক্ত করা হয়েছিল। ঘুষ খাওয়া মল-মূত্র খাওয়ার সমান মন্তব্য করে তিনি বলেন, কাজেই, ঘুষ খাওয়া থেকে ভূমি সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের বিরত থাকতে হবে।

দুপুরে সিলেটের সাংবাদিক নেতৃবৃন্দ সার্কিট হাউসে ভূমি মন্ত্রীর সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। এ সময় সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক উত্তরপূর্বের প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম, ডেইলি স্টারের স্টাফ করসপন্ডেট ইকবাল সিদ্দিকী, সিলেট জেলা প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, দৈনিক সবুজ সিলেটের ভারপ্রাপ্ত বার্তা সম্পাদক এবং জাগো নিউজের নিজস্ব প্রতিবেদক ছামির মাহমুদ, দৈনিক সিলেটের ডাকের চীফ রিপোর্টার মোহাম্মদ সিরাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সৌজন্য সাক্ষাতকালে নেতৃবৃন্দ সাংবাদিকদের ডেকে নিয়ে প্রশাসনিক কর্মকর্তাদের অসৌজন্যমূলক আচরণের বিষয়টি মন্ত্রীকে অবহিত করেন। এ সময় মন্ত্রী এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*