Home | দেশ-বিদেশের সংবাদ | অবৈধ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করা হবে : নাসিম

অবৈধ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করা হবে : নাসিম

file (22)

নিউজ ডেস্ক : অবৈধ হাসপাতাল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

রোববার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সাগর রুনী মিলনায়তনে ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের উদ্যোগে জেলা ও উপজেলায় পরিচালিত ‘অ্যায়ারনেস ক্যাম্পেইন অন প্রমোটিং হেলথি লাইফস্টাইল ফর দি এল্ডারলি পিপল’ চূড়ান্ত প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

তিনি বলেন, দেশে ব্যাঙের ছাতার মতো হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের ছড়াছড়ি। যার ইচ্ছা হলো হাসপাতাল খুলে বসছে, যার ইচ্ছা সে ক্লিনিক খুলে বসছে। ওই সব ভুয়া কথিত প্রতিষ্ঠানে ন্যুনতম সংখ্যক ডাক্তান, নার্স ও টেকনোলজিস্ট নেই। অচিরেই ভুয়া সেবামূলক প্রতিষ্ঠান বন্ধে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে।

নাসিম বলেন, দেশে প্রবীণ জনগোষ্ঠীর সংখ্যা বাড়ছে। তারা বিভিন্ন রোগব্যাধিতে আক্রান্ত হয়ে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার জন্য সরকারির পাশাপাশি বেসরকারি হাসপাতালে যাচ্ছেন। কিন্তু উচ্চ ফি’র কারণে অনেকেই পরীক্ষা-নিরীক্ষা করাতে পারছে না।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোকে তাদের বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষার ফি’ কমানোর জন্য বার বার আবেদন জানালেও তারা কথা শুনছে না।

তিনি প্রবীণ রোগীদের ক্ষেত্রে বিশেষ ছাড় প্রদানের জন্য বেসরকারি প্রতিষ্ঠানগুলোর প্রতি আহ্বান জানিয়ে বলেন, সরকারি হাসপাতালগুলোতেও প্রবীণদের জন্য পৃথক কাউন্টার চালুর উদ্যোগ গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*