Home | ব্রেকিং নিউজ | অবসরের পরও চবি উপাচার্যের দায়িত্বে থাকবেন ড. শিরীণ

অবসরের পরও চবি উপাচার্যের দায়িত্বে থাকবেন ড. শিরীণ

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : আগামী ২৯ এপ্রিল নিয়মিত চাকরির বর্ষপূর্তিতে অবসরে যাবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বর্তমান উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। তবে অবসরের পরও উপাচার্যের দায়িত্ব পালন করবেন তিনি।

মঙ্গলবার (৯ মার্চ) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব নুর-ই-আলম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়। জাগো নিউজ

অফিস আদেশে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. শিরীণ আখতারকে নিয়মিত চাকরির বর্ষপূর্তিতে অবসরগ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদনের জন্য আগামী ২৯ এপ্রিল পূর্বাহ্নে তার মূল কর্মস্থল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে প্রত্যাবর্তন-পূর্বক একই দিন দুপুরে ভিসি পদে যোগদানের অনুমতি এবং তার অনুপস্থিতিতে কলা অনুষদের ডিন ও বাংলা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মুহীবুল আজিজকে নিজ দায়িত্বের অতিরিক্ত ভিসির রুটিন দায়িত্ব পালনের অনুমতি দেয়া হলো।

এ বিষয়ে জানতে চাইলে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, ‘প্রজ্ঞাপনটি দেখেছি, তবে নতুন মেয়াদে উপাচার্যের দায়িত্ব বাড়বে কি-না সেটা আমি এখনো নিশ্চিত নই।’

রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, প্রজ্ঞাপনের মাধ্যমে নিশ্চিত করে জানা গেল, অবসরের পরও ড. শিরীণ আখতার উপাচার্যের দায়িত্বে থাকবে কি না। যেহেতু পদটি শূন্য থাকতে পারে না। তাই পুনরায় দায়িত্ব গ্রহণের ওই একদিন ড. মহীবুল আজিজ রুটিন দায়িত্বে থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!