ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | অনলাইনের প্রতি জনগণকে উৎসাহিত করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী

অনলাইনের প্রতি জনগণকে উৎসাহিত করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী

PM-27august20150827181020

অনলাইনের প্রতি জনগণকে উৎসাহিত করতে তথ্য কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার তথ্য কমিশনের বার্ষিক রিপোর্ট গ্রহণের পর এ কথা বলেন প্রধানমন্ত্রী।

এসময় তিনি সরকারি ও বেসরকারি সংস্থা থেকে আনুষ্ঠানিকভাবে তথ্য পেতে বা এ ব্যাপারে কোন অভিযোগ দিতে ডিজিটাল প্রযুক্তি ব্যবহারে জনগণকে উৎসাহিত করতে তথ্য কমিশনকে পরামর্শ দেন।

বৃহস্পতিবার প্রধান তথ্য কমিশনার মোহাম্মাদ ফারুক প্রধানমন্ত্রীর কাছে তাঁর তেজগাঁও কার্যালয়ে এই রিপোর্ট পেশ করেন। এ সময় অপর দুই কমিশনার নেপাল চন্দ্র সরকার ও প্রফেসর ড. খুরশিদা বেগম সৈয়দ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী তথ্য কমিশনের কর্মকাণ্ডের প্রশংসা করে বলেন, তাঁর সরকার অবাধ তথ্য প্রবাহে বিশ্বাসী। তিনি স্বচ্ছ প্রক্রিয়ায় সব তথ্যের প্রচারের ওপর গুরুত্বারোপ করেন।

প্রধান তথ্য কমিশনার বলেন, জনগণকে তথ্য দিতে বর্তমান সরকারি অফিসগুলোতে ২১ হাজার কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। মানুষ সাধারণত ভূমি, স্বাস্থ্য ও শিক্ষাখাত সম্পর্কে তথ্য জানতে আগ্রহী।

মোহাম্মাদ ফারুক বলেন, গত বছর ৭০ হাজার তথ্য সম্পর্কে আবেদন পাওয়া গেছে এবং ১০৯৫টি অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগের অধিকাংশই নিষ্পত্তি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*